Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

কেন ২০১৭ সালকে কঠিনতম বছর বললেন আন্দ্রে রাসেল?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ মে ২০২১ ২২:০৯
২০১৪ সালের আইপিএল জয় নিয়ে এখনও রোমাঞ্চিত আন্দ্রে রাসেল।

২০১৪ সালের আইপিএল জয় নিয়ে এখনও রোমাঞ্চিত আন্দ্রে রাসেল।
ছবি - টুইটার

২০১৭ সাল তাঁর জীবনের কঠিনতম বছর। এমনটা শুধু মনে করেন না। সেটা স্বীকার করে নিলেন আন্দ্রে রাসেল। নিষিদ্ধ ওষুধ সেবনের জন্য সেই বছর আন্তর্জাতিক ও সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছিলেন ‘দ্রে রাস’। তবে কলকাতা নাইট রাইডার্স তাঁর প্রতি ভরসা হারায়নি। তাই শাহরুখ খানের দলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার।

২ মে বিরাট কোহলীর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলবে কেকেআর। পরপর হেরে অইন মর্গ্যানের দলের হাল বেশ খারাপ। যদিও রাসেল কিন্তু বর্তমান নয়, বরং অতীতে মজে আছেন। বললেন, “সাধারণত খারাপ সময়ে সবাই মুখ ফিরিয়ে নেয়। কিন্তু কেকেআর পরিবার আমার তরফ থেকে মুখ ফিরিয়ে নেয়নি। তাই পরের মরসুমে স্বমহিমায় ফিরে আসি। যদিও অনেকে আমার প্রতি ভরসা রাখতে পারেনি।”

২০১৮ সালে আইপিএল-এ ৩১৬ রান করেন রাসেল। এর পরের বছর আরও বিস্ফোরক মেজাজে বোলারদের বধ করেছিলেন। ২০১৯ সালে ৪টি অর্ধ শতরান করেছিলেন। স্ট্রাইকরেট ছিল চোখে পড়ার মতো ২০৪.৮।

Advertisement

যদিও রাসেলের মনে কিন্তু ২০১৪ সাল আলদা জায়গা করে নিয়েছে। কারণ সেই বছর গৌতম গম্ভীরের নেতৃত্বে ট্রফি জিতেছিল কলকাতা। তাই রাসেল বললেন, “২০১৪ সালে ট্রফি জয়ের পর অনেকে কেঁদে দিয়েছিল। আমি ফের একবার ট্রফি জিততে চাই। এ বারও আমরা খাতায় কলমে খুবই শক্তিশালী দল। কিন্তু মাঠে সবাই মেলে ধরতে পারছে না।”

আরও পড়ুন

Advertisement