Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

ফের একবার অধিনায়ক হতে পারেন স্টিভ স্মিথ, ইঙ্গিত দিল ক্রিকেট অস্ট্রেলিয়া

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ মে ২০২১ ২০:৪৪
রাস্তা পরিষ্কার হচ্ছে। ফের একবার দেশের অধিনায়ক হতে পারেন স্টিভ স্মিথ।

রাস্তা পরিষ্কার হচ্ছে। ফের একবার দেশের অধিনায়ক হতে পারেন স্টিভ স্মিথ।
ফাইল চিত্র

ফের একবার অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে পারেন স্টিভ স্মিথক্রিকেট অস্ত্রেলিয়ার তরফ থেকে এমনই ইঙ্গিত মিলেছে। সেটা সত্যি হলে ভবিষ্যতে ফের একবার জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পাবেন এই ব্যাটসম্যান।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই কেপটাউন টেস্টের কুখ্যাত বল বিকৃতি কান্ডের তিন বছর কেটে গিয়েছে। এক বছরের নির্বাসন কাটিয়ে জাতীয় দলের হয়ে চুটিয়ে খেলছেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। ওয়ার্নার যে দেশের হয়ে আর অধিনায়কত্ব করবেন না সেটা আগেই জানিয়েছিলেন। তবে স্মিথ কিন্তু বরাবর জাতীয় দলের অধিনায়কত্ব করতে চান। সেটা বহুবার জানিয়েছিলেন। এ বার তাঁদের ক্রিকেট বোর্ডের তরফ থেকেও তেমনই ইঙ্গিত মিলল।

এই বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে ডক্টর সাইমন লংস্টাফ বলেন, “ক্রিকেটকে কলুষিত করলে আমাদের বোর্ড সবসময় কড়া পদক্ষেপ নিয়েছে। কিন্তু কোনও মানুষ অপরাধ করার পর নিজের ভুল বুঝতে পারলে তাঁকে আরও একবার সুযোগ দেওয়া উচিত। এটাই মানবতার ধর্ম। ক্রিকেট অস্ট্রেলিয়া এই নীতি নিয়ে এগোতে চায়। তাই ওকে ফের একবার সুযোগ দেওয়া যেতেই পারে। কিন্তু এটাও মনে রাখতে হবে যে স্টিভ স্মিথের উপর সবার অনেক প্রত্যাশা রয়েছে। একবার ও দেশের ক্রিকেটকে সমস্যায় ফেলেছিল। তাই স্মিথকে ফের একবার অধিনায়ক করার আগে অনেকের সঙ্গে আলোচনা করতে হবে।”

Advertisement

এই মুহূর্তে অজিদের টেস্ট দলকে নেতৃত্ব দিচ্ছেন টিম পেন। অন্যদিকে একদিনের ও টি-টোয়েন্টিতে দলের অধিনায়ক হলেন অ্যারণ ফিঞ্চ। তবে টিম পেনের নেতৃত্বে দল তেমন নজর কাড়তে পারেনি। তাই ভবিষ্যতে স্টিভ স্মিথ অধিনায়ক হলে অবাক হওয়ার কিছুই থাকবে না।

আরও পড়ুন

Advertisement