Advertisement
২৩ এপ্রিল ২০২৪
KKR

IPL 2021: কার অভাবে হারতে হল কেকেআর-কে, খুঁজে বার করলেন কোচ ম্যাকালাম

কলকাতার হার মুম্বই ইন্ডিয়ান্সের জন্য সুযোগ এনে দিয়েছে। রান রেট ভাল থাকায় পঞ্জাবের বিরুদ্ধে হারের পরেও চতুর্থ স্থান ধরে রেখেছে কলকাতা।

ভারসাম্য হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স, মেনে নিলেন ম্যাকালাম।

ভারসাম্য হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স, মেনে নিলেন ম্যাকালাম। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২১ ১০:৩০
Share: Save:

ভারসাম্য হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। কোচ ব্রেন্ডন ম্যাকালামের মতে আন্দ্রে রাসেলের মতো ক্রিকেটার দলে না থাকার জন্যই এমন বিপদে দল। ক্যারিবিয়ান অলরাউন্ডারের অভাব টের পাচ্ছে কলকাতা

পঞ্জাবের কাছে হেরে প্লে-অফের রাস্তা কিছুটা কঠিন করে ফেলল কলকাতা। ম্যাকালাম বলেন, “দলে আন্দ্রে রাসেলের মতো বিশ্বমানের ক্রিকেটার যখন থাকে না, তখন ভারসাম্য নষ্ট হবেই। আগের দিন মনে হয়েছিল একজন ব্যাটার কম রয়েছে দলে। সেই জন্য দলে একজন অতিরিক্ত ব্যাটার খেলানো হয়। বেঙ্কটেশ আইয়ারকে বোলার হিসেবে কাজে লাগানোর পরিকল্পনা ছিল। ও দারুণ বল করছে। সেই সঙ্গে দলে নিতিশ রানা রয়েছে। দলে যখন একজন বড় মাপের অলরাউন্ডার খেলতে পারে না তখন ব্যাটিং বা বোলিং কোনও একটা বেশি শক্তিশালী করে খেলতে হয়।”

দলের ব্যাটিং নিয়ে খুশি ম্যাকালাম। তিনি বলেন, “যখন বোর্ডে ১৬৫ রান ওঠে, তখন মনে হতেই পারে দলে আরও একজন বোলার থাকলে ভাল হত। তবে এই ক্ষেত্রে নয়। আমার মনে হয়েছিল এই ম্যাচে সুযোগ রয়েছে আমাদের। দু’ওভার বাকি থাকতে পঞ্জাব এবং আমাদের রান সমান ছিল। মনে হয়েছিল জিততেই পারি। কিন্তু আজ দিনটা পঞ্জাবের ছিল।”

কলকাতার হাতে শাকিব আল হাসান এবং বেন কাটিংয়ের মতো অলরাউন্ডার রয়েছে। আগের ম্যাচে রাসেলের বদলে দলে নেওয়া হয়েছিল টিম সাউদিকে। পঞ্জাবের বিরুদ্ধে ফার্গুসনের বদলে দলে আসেন টিম সেইফার্ট। ম্যাকালাম বলেন, “শাকিবকে দলে নেওয়ার কথা ভাবা হয়েছিল। কিন্তু সদ্য শেষ হওয়া ক্যারিবিয়ান লিগে সেইফার্ট ব্যাট হাতে যে ছন্দে ছিল তা অস্বীকার করা কঠিন।” ৪ বলে ২ রান করে আউট হয়ে যান সেইফার্ট।

শাকিব প্রসঙ্গে ম্যাকালাম বলেন, “শাকিব যে ধরনের ক্রিকেটার, ওকে দলে নেওয়ার কথা সব সময় ভাবা হয়। আলোচনা হয়। শাকিবকে আমরা প্রথম তিনে ব্যাট করাতে চাই। এর মানে এটা নয় যে ও পরের দিকে ব্যাট করতে পারে না। পরের ম্যাচে শাকিব খেলতেই পারে।”

ছন্দে নেই কলকাতার অধিনায়ক অইন মর্গ্যান। ম্যাকালাম বলেন, “অভিজ্ঞ ক্রিকেটার। আন্তর্জাতিক মানের ক্রিকেটার। ও দলের হয়ে রান করতে চাইবে। ওর মাথাতেও সেটা ঘুরছে। আমার মনে হয় অধিনায়ক হিসেবে ও দারুণ। তবে ওর ব্যাট থেকে রান চাই। বিদেশি ক্রিকেটারদের রান করতেই হবে। আমার বিশ্বাস ও পারবে।”

কলকাতার হার মুম্বই ইন্ডিয়ান্সের জন্য সুযোগ এনে দিয়েছে। রান রেট ভাল থাকায় পঞ্জাবের বিরুদ্ধে হারের পরেও চতুর্থ স্থান ধরে রেখেছে কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR Brendon McCullum IPL 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE