Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IPL 2021

বিতর্কের চিপকে এবার কালো মাটির পিচেই খেলবেন মর্গ্যান, রোহিত, কোহলীরা

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সমালোচনার মুখে পড়েছিল চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামের পিচ।

চেন্নাইয়ের সেই পিচ।

চেন্নাইয়ের সেই পিচ। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১৭:২৫
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সমালোচনার মুখে পড়েছিল চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামের পিচ। প্রথম টেস্টে মুখ থুবড়ে পড়েছিল ভারত। ঘরের মাঠের সুবিধা না পাওয়ার অভিযোগ তুলেছিলেন ক্রিকেটাররা। আইপিএলে চেন্নাইয়ে রয়েছে ১০টি ম্যাচ। সেখানে কতটা সুবিধা পাবেন বোলাররা তাই নিয়ে এখনই প্রশ্ন উঠছে।

তবে আয়োজকরা জানিয়েছেন, ব্যাটসম্যান, বোলার, উভয়পক্ষই সুবিধে পাবে, এমন উইকেট তৈরি করা হবে প্রতি ম্যাচেই। লাল মাটির পিচে কোনও খেলা হচ্ছে না। সবই হবে কালো মাটির পিচে। কারণ, এই পিচ কম ভাঙে। ফলে বোলাররা যেমন সুবিধা পাবেন, তেমনই সুবিধা রয়েছে ব্যাটসম্যানদের জন্যেও। তবে দ্বিতীয় টেস্টে বল যতটা ঘুরেছিল, ততটা হয়তো ঘুরবে না। তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক কর্তা বলেছেন, “আটটির মধ্যে দুটি উইকেট লাল মাটিতে করা। কিন্তু লাল মাটির উইকেটে খেলানোর বিরুদ্ধে আমরা। কারণ, এই উইকেট খুব তাড়াতাড়ি ভেঙে যায়। আমরা দলগুলিকে ভাল উইকেট দিতে চাই।”

চেন্নাই সুপার কিংস না খেললেও প্রস্তুতিতে খামতি রাখছে না তামিলনাড়ু। এ বার চিপকে খেলার কথা রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং সানরাইজার্স হায়দরাবাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE