×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

কার্তিক, কুলদীপকে ছাড়তে পারে কলকাতা নাইট রাইডার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ জানুয়ারি ২০২১ ১৩:৫০
সামনেরবার এই জুটিকে কেকেআরের হয়ে হয়তো দেখা যাবে না। ছবি টুইটার

সামনেরবার এই জুটিকে কেকেআরের হয়ে হয়তো দেখা যাবে না। ছবি টুইটার

মিনি অকশনের আগে দীনেশ কার্তিক এবং কুলদীপ যাদবকে ছেড়ে দিতে পারে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এমনটাই জানা গিয়েছে। পাশাপাশি, সংশয় রয়েছে প্যাট কামিন্সকে নিয়েও। তবে এখনও তাঁকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

২০১৮-র মেগা অকশনে কার্তিককে কিনেছিল কলকাতা। সে বার ছেড়ে দেওয়া হয়েছিল গৌতম গম্ভীরকে। কলকাতার এই সিদ্ধান্ত নিয়ে সমালোচনা হলেও প্রথম বার কার্তিক দলকে প্লে-অফে তোলেন। তবে পরের দু’বারই গ্রুপ স্টেজ থেকে ছিটকে গিয়েছে কলকাতা। ব্যাট হাতেও কার্তিকের পারফরমেন্স আহামরি নয়। ২০১৮ এবং ২০১৯-য়ে অধিনায়ক থাকলেও, দলের জঘন্য পারফরম্যান্সের জেরে ২০২০ আইপিএলের মাঝপথেই কার্তিককে অধিনায়কের পদ থেকে সরিয়ে নেতা বানানো হয় অইন মর্গ্যানকে।

কুলদীপ অবশ্য কেকেআরে রয়েছেন ২০১৪ থেকে। চায়নাম্যান বোলার হিসেবে পরিচিত কুলদীপ প্রথমদিকে সাফল্য পেলেও গত দু’মরশুমে একেবারেই জ্বলে উঠতে পারেননি। ২০১৯-এ মাত্র চারটি উইকেট পেয়েছিলেন। ২০২০-তে খেলেছেন মাত্র পাঁচটি ম্যাচ। নবাগত স্পিনার বরুণ চক্রবর্তী সুযোগ পেয়ে দারুণ পারফর্ম করেছেন। ফলে কুলদীপকে রাখার যৌক্তিকতা দেখছে না টিম ম্যানেজমেন্ট।

Advertisement

এই দু’জনকে ছাড়লে ১৩ কোটি টাকা আসবে কেকেআরের পকেটে। পাশাপাশি, গতবার সবথেকে বেশি দাম দিয়ে কেনা হলেও আশানুরূপ পারফরম্যান্স করতে না পারায় কামিন্সকে ছাড়া হতে পারে। সেক্ষেত্রে আরও ১৫.৫ কোটি টাকা পেয়ে নিলামে জাঁকিয়ে বসতে পারে কেকেআর।

আরও খবর: ‘ওয়াল’-এর জন্মদিনে অস্ট্রেলিয়ায় ডিফেন্সের বীরগাথা রচনা বিহারী, অশ্বিনের

আরও খবর: ভারতের দাবি মানল অস্ট্রেলিয়া, বেরল সমাধানসূত্র, ব্রিসবেনেই চতুর্থ টেস্ট

উল্লেখ্য, আগামী ২১ জানুয়ারির মধ্যে ক্রিকেটার ছাড়ার তালিকা জানাতে হবে সব ফ্র্যাঞ্চাইজিকে।

Advertisement