Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL 2021

IPL 2021: আট উইকেটে রাজস্থানকে হারিয়ে প্লে-অফের দৌড়ে কলকাতাকে ধরে ফেলল রোহিতের মুম্বই

রাজস্থান রয়্যালসকে বড় ব্যবধানে হারাল মুম্বই ইন্ডিয়ান্স।

উচ্ছ্বসিত রোহিত শর্মা

উচ্ছ্বসিত রোহিত শর্মা টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২১ ২২:৪১
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হেরে আইপিএল প্লে-অফে যাওয়ার আশা শেষ রাজস্থান রয়্যালসের। উল্টো দিকে ৮ উইকেটে জিতে প্লে-অফের দৌড়ে থাকল মুম্বই। প্লে-অফের আশা জিইয়ে রাখতে এই ম্যাচে বড় ব্যবধানে জিততে হত রোহিত শর্মাদের। আর সেটাই করে দেখাল গত দু’বারের চ্যাম্পিয়নরা। ৭০ বল বাকি থাকতেই জিতল তারা।

শারজার মাঠে টসে জিতে রাজস্থানকে প্রথমে ব্যাট করতে পাঠান রোহিত। শুরু থেকে কিছুটা চালিয়ে খেললেও নাথান কুল্টার-নাইলের বলে যশস্বী জয়সওয়াল আউট হতেই সমস্যায় পড়ে যায় রাজস্থান। শারজার মন্থর উইকেটে আর ঘুরে দাঁড়াতে পারেননি সঞ্জু স্যামসনরা। ২০ ওভারে মাত্র ৯০ রানে শেষ হয়ে যায় রাজস্থানের ইনিংস। এভিন লুইস ১৯ বলে ২৪ রান করে আউট হন। যশস্বী ৯ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন।

লুইস ফিরতেই পরপর উইকেট পড়তে থাকে রাজস্থানের। বলের গতি বুঝতে না পেরে মাত্র ৩ রান করে জিমি নিসামের বলে আউট হন সঞ্জু। ৩ রান করে ফেরেন শিভম দুবেও। গ্লেন ফিলিপস আউট হন ৪ রান করে। ডেভিড মিলার ও রাহুল তেওয়াটিয়া কিছুটা চেষ্টা করলেও দলকে সম্মানজনক জায়গায় নিয়ে যেতে পারেননি। মিলার ১৫ রান করে আউট হন আর রাহুল আউট হন ১২ করে। রান পাননি শ্রেয়স গোপাল। ০ রানে ফেরেন তিনি।

মাত্র ১৪ রান দিয়ে চার উইকেট নেন কুল্টার-নাইল। ৪ ওভার বল করে ১২ রান দিয়ে তিন উইকেট পান নিশাম। ভাল বল করেন যশপ্রীত বুমরাও। ৪ ওভারে ১৪ রান দিয়ে তিন উইকেট পান তিনি। ২ ওভার বল করে মাত্র ৯ রান দিলেও উইকেট পাননি কায়রন পোলার্ড।

জবাবে ব্যাট করতে নেমে দুই উইকেট হারিয়ে মাত্র ৬ ওভারেই ৫৬ রান করে ফেলে মুম্বই। ফের ব্যর্থ হন সূর্যকুমার যাদব। ৮ বলে ১৩ রান করে আউট হন তিনি। রোহিত ১৩ বলে ২২ রান করে আউট হন। ছন্দে ফিরলেন ঈশান কিশন। মাত্র ২৫ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন তিনি। অপর দিকে হার্দিক পাণ্ড্য ৬ বলে ৫ রান করে অপরাজিত থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2021 Mumbai Indians Rajasthan Royals
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE