Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

IPL 2021: বড় ব্যবধানে ধোনিদের হারিয়ে কলকাতার কাজ কঠিন করে দিল পঞ্জাব

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৭ অক্টোবর ২০২১ ১৯:০২
জিতেও চিন্তায় রাহুল

জিতেও চিন্তায় রাহুল
টুইটার

চেন্নাই সুপার কিংসকে হারিয়ে কলকাতা নাইট রাইডার্সের কাজ কঠিন করে দিল পঞ্জাব কিংস। বৃহস্পতিবার পঞ্জাবকে শুধু জিতলেই হত না, রান রেট বাড়িয়ে রাখতে হত। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে সাত ওভার বাকি থাকতে ছয় উইকেটে জিতে সেই লক্ষ্যে অনেকটাই সফল পঞ্জাব। তাদের নেট রান রেট -০.০০১। যদিও কলকাতার নেট রান রেট +০.২৯৪ এর থেকে অনেকটাই কম।

টসে জিতে মহেন্দ্র সিংহ ধোনিদের ব্যাট করতে পাঠান পঞ্জাব কিংস অধিনায়ক লোকেশ রাহুল। শুরু থেকেই উইকেট হারাতে থাকে চেন্নাই সুপার কিংস। তবে উল্টো দিকে উইকেট পড়তে থাকলেও দারুণ ব্যাট করেন ওপেনার ফ্যাফ দু’প্লেসি। শেষদিকে তাঁর মারকাটারি ব্যাটিংয়ে ভর করেই সম্মানজনক ১৩৪/৬ স্কোরে পৌঁছয় চেন্নাই। ৫৫ বলে ৭৬ রান করে আউট হন তিনি।

ব্যর্থ হন রুতুরাজ গায়কোয়াড (১২), মইন আলি (০), রবিন উথাপ্পা (২), অম্বাতি রায়ডু (৪)। বড় রান করতে পারেননি ধোনিও। ১২ রান করে ফেরেন তিনি।

Advertisement

অর্শদীপ সিংহ ও ক্রিস জর্ডন দুটি করে উইকেট পান। তিন ওভার বল করে ২০ রান দিয়ে দুটি উইকেট নেন জর্ডন। চার ওভারে ৩৫ রান দিয়ে দুটি উইকেট পান অর্শদীপ। চার ওভারে ২২ রান দিয়ে একটি উইকেট পান মহম্মদ শামি। একটি উইকেট পান রবি বিষ্ণোই।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণ করতে শুরু করেন রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল। ১২ রান করে আউট হন ময়াঙ্ক। দ্রুত আউট হন সরফরাজ খান (০)। আট রান করে ফেরেন শাহরুখ খানও। উল্টো দিকে উইকেট পড়লেও আক্রমণের ধার কমাননি রাহুল। রান রেট বাড়াবার লক্ষ্যে একের পর এক বল মাঠের বাইরে পাঠাতে থাকেন তিনি। একাদশ ওভারের দ্বিতীয় ওভারেই দলের রান ১০০-য় পৌঁছে দেন রাহুল। এইডেন মার্করাম আউট হন ১৩ রান করে। রাহুল অপরাজিত থাকেন ৯৮ রান করে।

তিন উইকেট নেন শার্দূল ঠাকুর। একটি উইকেট পান দীপক চাহার।

আরও পড়ুন

Advertisement