×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

বেন স্টোকসের বিদায় বেলায় তাঁকে বিশেষ উপহার দিল রাজস্থান রয়্যালস

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৮ এপ্রিল ২০২১ ২২:২০
বেন স্টোকসের বিদায় বেলার সেই মুহূর্ত।

বেন স্টোকসের বিদায় বেলার সেই মুহূর্ত।
ছবি - টুইটার

বিদায় বেলা কখনও সুখের হয় না। সব বিদায় আবেগের হয়ে থাকে। বেন স্টোকসের ক্ষেত্রেও সেটাই হল। দেশে ফিরে যাওয়ার সময় ইংল্যান্ডের অলরাউন্ডারের হাতে তাঁর প্রয়াত বাবার নাম লেখা জার্সি তুলে দিল রাজস্থান রয়্যালস। মস্তিষ্কের ক্যানসারে আক্রান্ত হয়ে গত বছর ডিসেম্বর মাসে মারা যান জেড স্টোকস

গত ১২ এপ্রিল পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলার সময় ক্রিস গেলের ক্যাচ ধরতে গিয়ে বাঁহাতের কড়ে আঙুলে চোট পান স্টোকস। এক্সরে এবং সিটি স্ক্যানের পর দেখা গিয়েছিল তাঁকে ১২ সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে। সোমবার তাঁর অস্ত্রোপচার করা হবে বলে জানিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

দীর্ঘদিন অসুস্থ থাকার পর ৬৫ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বেন স্টোকসের বাবা। জেড স্টোকস অসুস্থ থাকার সময় ক্রিকেট থেকেও সাময়িক ভাবে সরে দাঁড়িয়েছিলেন বেন। ইংল্যান্ড থেকে নিউজিল্যান্ডে গিয়ে ক্রাইস্টচার্চের হাসপাতালেও দিন-রাত কাটিয়েছেন এই ক্রিকেটার। তবে শেষ রক্ষা হয়নি। তাই প্রয়াত জেড স্টোকসের স্মরণে এমন উদ্যোগ নিল রাজস্থান।

Advertisement

চোটের কারণে জফ্রা আর্চারকে এখনও দলে পায়নি রাজস্থান। স্টোকসও ছিটকে গেলেন চোটের জন্য। তবে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ক্রিস মরিস যে ভাবে নিজেকে মেলে ধরেছেন তাতে সঞ্জু স্যামসনের দলে বড় ভরসা এখন তিনিই।


Advertisement