Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

ম্যাচ গড়াপেটার ছায়া আইপিএলে, জুয়াড়ির থেকে এসেছিল প্রস্তাব, ফাঁস ভারতীয় পেসারের

আইপিএলের ২০ দিনের মাথায় ম্যাচ গড়াপেটার গন্ধ। এক জনের থেকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেলেন ভারতীয় দলের ক্রিকেটার। সঙ্গে সঙ্গে বিষয়টি জানিয়েছেন বোর্ডকে।

ipl

ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেলেন বেঙ্গালুরুর বোলার মহম্মদ সিরাজ। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১১:০৫
Share: Save:

আইপিএল এখনও মাঝপথেও যায়নি। এর মধ্যেই গড়াপেটার গন্ধ। ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেলেন বেঙ্গালুরুর বোলার মহম্মদ সিরাজ়‌। দেরি না করে সঙ্গে সঙ্গে বোর্ডকে বিষয়টি জানিয়েছেন তিনি। ঘটনাটি নিয়ে তদন্ত শুরু হয়েছে। এখনও বোর্ডের তরফে বিস্তারিত কিছু জানানো হয়নি।

সংবাদ সংস্থার খবর অনুযায়ী, সম্প্রতি আরসিবির জোরে বোলার সিরাজ এক অজানা ব্যক্তির থেকে ফোন পান। সেই ব্যক্তি নিজেকে বাসচালক বলে পরিচয় দেন। পেশাদার কোনও জুয়াড়ি নন। হায়দরাবাদের ওই বাসচালক আইপিএলের ম্যাচগুলিতে নিয়মিত জুয়া খেলেন। সম্প্রতি জুয়া খেলতে গিয়ে বহু টাকা ক্ষতি হয়েছে তাঁর। এর পরেই বেঙ্গালুরু দলের অন্দরের খবর জানতে চেয়ে সিরাজকে ফোন করেন তিনি।

বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, “সিরাজ সঙ্গে সঙ্গে বোর্ডকে এই খবর জানায়। বোর্ডের দুর্নীতি বিরোধী শাখার আধিকারিকরা সঙ্গে সঙ্গে কাজে নেমে পড়েন। সেই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এর থেকে বেশি কিছু এখনই বলা সম্ভব নয়।”

অতীতে আইপিএল ম্যাচ গড়াপেটা কাণ্ডে কলঙ্কিত হয়েছে। এস শ্রীসন্থ, অঙ্কিত চহ্বান এবং অজিত চাণ্ডিলাকে গ্রেফতার করা হয়েছিল ২০১৩ সালে। তার পরে চেন্নাই দলের তৎকালীন মুখ্যকর্তা গুরুনাথ মেইয়াপ্পানকেও গ্রেফতার করা হয়। চেন্নাই এবং রাজস্থান দলকে ম্যাচ গড়াপেটায় জড়িত থাকার অপরাধে দু’বছর করে নির্বাসিত করা হয়।

তার পর থেকে আইপিএলে দুর্নীতি আটকাতে সক্রিয় বোর্ড। ওই ঘটনার পর থেকে সে ভাবে দুর্নীতির কোনও অভিযোগ প্রকাশ্যে আসেনি। এ বারই হঠাৎ জুয়াড়ির প্রস্তাব পাওয়ার কথা জানালেন এক ক্রিকেটার। এখন প্রতিটি আইপিএল দলে এক জন করে দুর্নীতিবিরোধী দলের সদস্য থাকেন। তারা ক্রিকেটারদের সঙ্গে একই হোটেলে থাকেন এবং সর্ব ক্ষণ তাঁদের গতিবিধি পর্যবেক্ষণ করেন। পাশাপাশি মরসুম শুরুর আগে সব ক্রিকেটারকে নিয়ে একটি কর্মশালা আয়োজন করা হয়, যেখানে কী করা যাবে এবং কী করা যাবে না, তা বুঝিয়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 ipl betting Mohammed Siraj RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE