Advertisement
১৯ মে ২০২৪
IPL 2023

গুজরাতকে হারিয়ে পয়েন্ট তালিকায় কোথায় উঠে এল কলকাতা? কোহলি, রোহিতরা কত নম্বরে?

প্রতিটি ম্যাচে দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই দেখা যাচ্ছে। দু’-একটি বাদ দিলে আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ১৩টি ম্যাচে একপেশে লড়াই দেখা যায়নি।

kkr ipl 2023

গুজরাতকে হারিয়ে আইপিএলে কোথায় কলকাতার অবস্থান? ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১৪:৫৯
Share: Save:

আইপিএল যত এগোচ্ছে, ততই জমে উঠছে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকার লড়াই। প্রতিটি ম্যাচে দুই দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই দেখা যাচ্ছে। দু’-একটি বাদ দিলে আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ১৩টি ম্যাচে একপেশে লড়াই দেখা যায়নি। রবিবারই যেমন কলকাতা নাইট রাইডার্স অবিশ্বাস্য ভাবে হারিয়েছে গুজরাত টাইটান্সকে। সেই ম্যাচের পর লিগের অবস্থান কেমন হল, জানাচ্ছে আনন্দবাজার অনলাইন:

পয়েন্ট তালিকায় চমকপ্রদ ব্যাপার দেখা যাচ্ছে। একটি-দু’টি নয়, ছ’টি দলের একই পয়েন্ট রয়েছে। দু’টি দল দুই পয়েন্ট করে পেয়েছে। আইপিএলে এখনও দু’টি দল খাতা খুলতে পারেনি। প্রথম স্থানে থাকা ছ’টি দলের মধ্যে ফারাক শুধু রান রেটের। শীর্ষে এখন রয়েছে রাজস্থান। তিন ম্যাচে চার পয়েন্ট তাদের। রান রেট ২.০৬৭। চার থেকে কলকাতা উঠে এসেছে দ্বিতীয় স্থানে। তাদের রান রেট ১.৩৭৫। সামান্য ব্যবধানে তিনে লখনউ। তাদের রান রেট ১.৩৫৮।

point table

আইপিএলের পয়েন্ট টেবিল। গ্রাফিক: শৌভিক দেবনাথ

এর পরে কারওরই ১-এর উপর রান রেট নেই। গুজরাত এবং চেন্নাইয়ের রান রেট যথাক্রমে ০.৪৩১ এবং ০.৩৫৬। পঞ্জাবেরও চার পয়েন্ট থাকলে তাদের রান রেট -০.২৮১। বেঙ্গালুরু এবং হায়দরাবাদে দু’টি করে পয়েন্ট রয়েছে। দিল্লি এবং মুম্বই এখনও কোনও পয়েন্ট পায়নি। দশটি দলের মধ্যে বেঙ্গালুরু এবং মুম্বই বাদে বাকি সবাই তিনটি করে ম্যাচ খেলে ফেলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 points table KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE