Advertisement
০৮ মে ২০২৪
Brendon McCullum

Brendon McCullum: স্টোকসদের কোচ হয়ে পকেট মোটা হচ্ছে ম্যাকালামের, কত টাকা বেতন পাবেন কিউয়ি কোচ

শ্রেয়স আয়ারদের সঙ্গে আর কিছু দিন থেকেই তিনি বেন স্টোকসদের দায়িত্ব নিতে চলে যাবেন।

কত বেতন পাবেন ম্যাকালাম

কত বেতন পাবেন ম্যাকালাম ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২২ ২৩:২১
Share: Save:

আইপিএলে কেকেআরের দায়িত্ব ছেড়ে ইংল্যান্ড টেস্ট দলের দায়িত্ব নিয়েছেন ব্রেন্ডন ম্যাকালাম। শ্রেয়স আয়ারদের সঙ্গে আর কিছু দিন থেকেই তিনি বেন স্টোকসদের দায়িত্ব নিতে চলে যাবেন। আপাতত তাঁর সঙ্গে চার বছরের চুক্তি করেছে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড (ইসিবি)। কোচ হিসেবে তিনি যে বেতন পাবেন, তা মাথা ঘুরিয়ে দিয়েছে অনেকেরই।

জানা গিয়েছে, ইসিবি ম্যাকালামের সঙ্গে চার বছরে ২ মিলিয়ন পাউন্ডের চুক্তি করেছে। ভারতীয় মুদ্রায় যে অঙ্কটি প্রায় ১৮ কোটি ৯৫ লাখ টাকা। অর্থাৎ এক বছরে ম্যাকালাম পাবেন প্রায় চার কোটি ৭৩ লাখ টাকা। কেকেআরের কোচ হিসেবে আনুমানিক তিন কোটি ৪০ লাখ টাকা করে বছরে পেতেন তিনি। স্টোকসদের কোচ হিসেবে সেই অঙ্ক অনেকটাই বাড়তে চলেছে। তবে রাহুল দ্রাবিড়ের ধারেকাছেও নেই। শোনা যায়, ভারতের কোচ হিসেবে বছরে ১০ কোটি টাকা পান দ্রাবিড়।

ক্রিস সিলভারউড সরে যাওয়ার পরেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয় যে টেস্ট এবং সীমিত ওভারের ক্রিকেটে আলাদা কোচ রাখা হবে। ম্যাকালামকে টেস্ট দলের কোচ করা হয়েছে। ১০১টি টেস্ট খেলার অভিজ্ঞতা রয়েছে ম্যাকালামের। লাল বলের ক্রিকেটে দ্রুততম শতরানটাও এসেছে তাঁর ব্যাট থেকে। মাত্র ৫৪ বলে শতরান করেছিলেন তিনি। টেস্টে মোট ১২টি শতরান রয়েছে নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়কের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE