Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

সৌরভদের ম্যাচে নাটক! ক্যাচ আউট হয়েও ২ গজের জন্য বেঁচে গেলেন ওয়ার্নার, কেন?

আইপিএলে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লির ম্যাচে নাটক। ব্যাট করার সময় ক্যাচ আউট হলেন দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তার পরেও তাঁকে আউট দিলেন না আম্পায়ার। কেন এমনটা হল?

Picture of Sourav Ganguly

এ বারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের ‘ডিরেক্টর অব ক্রিকেট’ সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৯:২৮
Share: Save:

ব্যাটারের ব্যাটে লেগে বল উঠল হাওয়ায়। ফিল্ডার ক্যাচও ধরলেন। নো বল করেননি বোলার। কিন্তু তার পরেও বেঁচে গেলেন ব্যাটার। আম্পায়ার আউট দিলেন না। আইপিএলে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রাজস্থান রয়্যালসের খেলায় এই ঘটনা ঘটল।

ঘটনাটি ঘটেছিল দিল্লির ইনিংসের ১৭তম ওভারে। মুরুগান অশ্বিনের বল কভার এলাকার উপর দিয়ে মারতে গিয়েছিলেন দিল্লির অধিনায়ক ডেভিড ওয়ার্নার। কিন্তু ব্যাটে-বলে ঠিকঠাক হয়নি। ফলে বল অনেক উপরে উঠে যায়। ৩০ গজ বৃত্তের বাইরে সেই ক্যাচ ধরেন রাজস্থানের যশস্বী জয়সওয়াল। কিন্তু তার পরেও আউট দেননি আম্পায়ার।

কেন ওয়ার্নারকে আউট দিলেন না আম্পায়ার?

আসলে ভুল যশস্বীর। কারণ, যখন মুরুগান বল করছিলেন, তখন ৩০ গজ বৃত্তের বাইরে ছিলেন যশস্বী। তিনি সময়ের মধ্যে বৃত্তের ভিতরে ঢুকতে পারেননি। ফলে বল করার সময় ৩০ গজ বৃত্তের ভিতরে মাত্র ৩জন ফিল্ডার ছিলেন। ক্রিকেটের নিয়মে বোলার বল করার সময় অন্তত ৪জন ফিল্ডারকে ৩০ গজ বৃত্তের মধ্যে থাকতেই হবে। নইলে নো বল ডাকবেন আম্পায়ার। এ ক্ষেত্রেও সেটাই হয়েছে। তাই বেঁচে যান ওয়ার্নার।

তাতে অবশ্য বিশেষ লাভ হয়নি দিল্লির। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৯ রান করে রাজস্থান। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪২ রানে শেষ হয় দিল্লির ইনিংস। ৫৭ রানে ম্যাচ হারে তারা। প্রথম ৩ ম্যাচের ৩টিতেই হারল দিল্লি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 David Warner Sourav Ganguly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE