Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

‘গুজরাতকে নিয়ে এমন ভাববেন না’, শেষ বলে ম্যাচ জিতে ধারাভাষ্যকারকে ‘জ্ঞান’ দিলেন শুভমন

একটা সময় পর্যন্ত বোঝা যাচ্ছিল না কোন দল জিতবে। অসম্ভবকে সম্ভব করেন রশিদ এবং রাহুল তেওয়াটিয়া। সেই ম্যাচ জিতে ধারাভাষ্যকারকে জ্ঞান দিলেন গুজরাত অধিনায়ক শুভমন গিল।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৭:০৩
Share: Save:

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শেষ বলে ম্যাচ জেতে গুজরাত টাইটান্স। রশিদ খান চার মেরে ম্যাচ জেতান। একটা সময় পর্যন্ত বোঝা যাচ্ছিল না কোন দল জিতবে। অসম্ভবকে সম্ভব করেন রশিদ এবং রাহুল তেওয়াটিয়া। সেই ম্যাচ জিতে ধারাভাষ্যকারকে জ্ঞান দিলেন গুজরাত অধিনায়ক শুভমন গিল।

ম্যাচ শেষে গুজরাত অধিনায়ককে প্রশ্ন করছিলেন হর্ষ ভোগলে। দীর্ঘ দিন ধরেই ধারাভাষ্যকার হিসাবে দায়িত্ব সামলেছেন তিনি। শুভমনকে হর্ষ বলেন, “খুব ভাল জয়। দু’পয়েন্ট পেলে এই ম্যাচ থেকে। তবে এটা স্বীকার করতেই হবে যে, একটা সময় মনে হচ্ছিল তোমরা বড্ড দেরি করে ফেলেছ। কিন্তু সেটা হয়নি।” এর পরেই শুভমন বলেন, “ধন্যবাদ। তবে গুজরাত যখন খেলবে, তখন এমনটা ভাববেন না।” এই কথা বলেই হর্ষের সামনে থেকে সরে যান শুভমন।

বুধবার ১৯৬ রান তুলেও হেরে যায় রাজস্থান রয়্যালস। এ বারের আইপিএলে প্রথম বার হারলেন সঞ্জু স্যামসনেরা। বুধবার রশিদের দাপটে শেষ বলে ম্যাচ জেতে গুজরাত টাইটান্স। রিয়ান পরাগ এবং সঞ্জু স্যামসনের দাপটে প্রথমে ব্যাট করে ১৯৬ রান তোলে রাজস্থান। কিন্তু সেই রান তুলেও হারতে হল তাদের। নেপথ্যে শুভমন গিল, রশিদ খানদের মরিয়া লড়াই।

রশিদ ব্যাট করতে নামার সময় গুজরাতের জয়ের জন্য প্রয়োজন ছিল ৪০ রান। হাতে ছিল ১৫ বল। রশিদ ১১ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন। জয়ের রানটাও এল তাঁর ব্যাট থেকে। কৃতিত্ব দিতে হবে তেওয়াটিয়াকেও। তিনি ১১ বলে ২২ রান করে রান আউট হয়ে যান। কিন্তু শেষ বলে চার মেরে দলকে জেতালেন রশিদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Shubman Gill Gujarat Titans
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE