Advertisement
০৩ মে ২০২৪
Hardik Pandya

‘হার্দিক দলে একা, কেউ ওকে অধিনায়ক মানেই না’, সতীর্থের মন্তব্যে আরও বাড়ল জল্পনা

মুম্বই ইন্ডিয়ান্সের অন্দরের ছবিটা ঠিক কী? হার্দিক পাণ্ড্যকে কি কেউ অধিনায়ক হিসাবে মানছেন না? এমনটাই মনে করেন হার্দিকের প্রাক্তন সতীর্থ।

cricket

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৪ ১৭:১০
Share: Save:

আইপিএলে পর পর তিনটি ম্যাচ হেরেছে মুম্বই ইন্ডিয়ান্স। প্রতিটি ম্যাচের শেষে প্রাক্তন অধিনায়ক রোহিত শর্মা ও বর্তমান অধিনায়ক হার্দিক পাণ্ড্যকে নিয়ে আলোচনা চলছে। অশান্তির জল্পনা শোনা যাচ্ছে। মুম্বই ইন্ডিয়ান্সের অন্দরের ছবিটা ঠিক কী? হার্দিককে কি কেউ অধিনায়ক হিসাবে মানছেন না? এমনটাই মনে করেন হার্দিকের প্রাক্তন সতীর্থ হরভজন সিংহ।

ঘরের মাঠে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে হারের পরে দেখা যায় ডাগ আউটে একাই বসে রয়েছেন হার্দিক। তাঁর পাশে কেউ নেই। সেই সময় ধারাভাষ্য দিচ্ছিলেন হরভজন। তিনি বলেন, “ছবিটা দেখে ভাল লাগছে না। হার্দিক একা। দলের ক্রিকেটারদের উচিত ওকে অধিনায়ক হিসাবে মেনে নেওয়া। কিন্তু আমার মনে হচ্ছে কেউ ওকে অধিনায়ক হিসাবে মানেই না। দলের উচিত এই সময় একসঙ্গে থাকা। আমি এই দলের হয়ে এত বছর খেলেছি। তাই এই দৃশ্য আমার আরও খারাপ লাগছে।”

হার্দিককে কি স্বাধীন ভাবে দল চালাতে দেওয়া হচ্ছে না? এমনটাই প্রশ্ন ওঠে হরভজনের সামনে। তারও জবাব দেন ভাজ্জি। তিনি বলেন, “আমি জানি না কেউ ইচ্ছা করে এটা করছে, না কি অনিচ্ছাকৃত ভাবে হচ্ছে। কিন্তু দলে এমন অনেক ক্রিকেটার আছে যারা হার্দিকের উপর চাপ দিচ্ছে। সাজঘরে এত বড় বড় নাম রয়েছে যে হার্দিক স্বাধীন ভাবে দল চালাতে পারছে না। এটা খুব খারাপ হচ্ছে।”

চলতি আইপিএলের আগে রোহিতকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করার পর থেকে মুম্বইয়ের সমর্থকেরাও বিভক্ত। এক অংশ রোহিতকেই অধিনায়ক মানছেন। রোহিতের সমর্থনে পোস্টার পড়ছে। অন্য একটি অংশ আবার হার্দিকের উপর ভরসা রাখছেন। এই সমস্যার মাঝে মুম্বই একের পর এক ম্যাচ হারছে। তাতে হার্দিকের উপর চাপ আরও বাড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE