Advertisement
০৪ মে ২০২৪
Aaron Finch

Aaron Finch: দল হারলেও কেকেআর-এর হয়ে অভিষেক ম্যাচেই রেকর্ড করলেন ফিঞ্চ! কী রেকর্ড

আইপিএল নিলামে ফিঞ্চকে কোনও ফ্র্যাঞ্চাইজি কেনেনি। অ্যালেক্স হেলস প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ালে, তাঁর পরিবর্ত হিসেবে ফিঞ্চকে নিয়েছে কেকেআর।

আইপিএলে নতুন নজির ফিঞ্চের।

আইপিএলে নতুন নজির ফিঞ্চের। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ১০:৫৮
Share: Save:

শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রথম ম্যাচ খেললেন অ্যারন ফিঞ্চ। মাঠে নামার সঙ্গে সঙ্গে একটি রেকর্ডও করে ফেলেছেন সীমিত ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার অধিনায়ক।

এই নিয়ে আইপিএলে ন’টি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেললেন ফিঞ্চ। আইপিএলে এতগুলি ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার নজির আর কোনও ক্রিকেটারের নেই। অস্ট্রেলীয় ব্যাটারের পর রয়েছেন দীনেশ কার্তিক। তিনি সাতটি ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএল খেলেছেন এখনও পর্যন্ত। ছ’টি ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএল খেলেছেন রবীন উথাপ্পা, থিসারা পেরেরা, পার্থিব পটেল, ইশান্ত শর্মা, যুবরাজ সিংহ এবং ইরফান পাঠান।

২০১০ সালে প্রথম আইপিএল খেলেন ফিঞ্চ। সে বার তিনি ছিলেন রাজস্থান রয়্যালসে। এর পর বিভিন্ন সময় দিল্লি ক্যাপিটালস, পুনে ওয়ারিয়র্স, সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বই ইন্ডিয়ান্স, গুজরাত লায়ন্স, পঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন। এ বারের আইপিএল নিলামে ফিঞ্চকে কোনও ফ্র্যাঞ্চাইজি কেনেনি। পরে অ্যালেক্স হেলস দীর্ঘ দিন জৈব বলয়ে থাকতে না চাওয়ায় প্রতিযোগিতা থেকে নিজেকে সরিয়ে নেন। তাঁর পরিবর্ত হিসেবে ফিঞ্চকে নিয়েছে কেকেআর।

কেকেআর-এর হয়ে অভিষেক ম্যাচে অবশ্য তেমন কিছু করতে পারেননি অস্ট্রেলীয় ব্যাটার। ওপেন করতে নেমে মাত্র ৭ রান করেছেন। মার্কো জানসেনের বলে তিনি আউট হয়ে যান। দলও হায়দরাবাদের কাছে হেরে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aaron Finch IPL 2022 KKR IPL Record
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE