Advertisement
০১ মে ২০২৪
Aiden Markram

IPL 2022: শেষ ওভার পর্যন্ত ম্যাচটা টেনে নিয়ে যেতে চাইনি, হায়দরাবাদকে জিতিয়ে বললেন মার্করাম

সচরাচর তিনি চার নম্বরে নামেন না। কিন্তু শুক্রবার নিকোলাস পুরানের জায়গায় চারে ব্যাট হাতে এগিয়ে আসতে দেখা গেল এডেন মার্করামকেই।

মার্করামের ব্যাটে জিতল হায়দরাবাদ

মার্করামের ব্যাটে জিতল হায়দরাবাদ ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ০০:০৫
Share: Save:

সচরাচর হায়দরাবাদের হয়ে তিনি চার নম্বরে নামেন না। কিন্তু শুক্রবার নিকোলাস পুরানের জায়গায় কলকাতার বিরুদ্ধে চারে ব্যাট হাতে এগিয়ে আসতে দেখা গেল এডেন মার্করামকেই। সঙ্গে ছিল নির্দেশ, যতক্ষণ রাহুল ত্রিপাঠি ক্রিজে রয়েছেন ততক্ষণ ধরে খেলো। ত্রিপাঠি ফিরে গেলে নিজের মতো আগ্রাসী খেলো। এ দিন ক্রিজে নেমে সেই কাজটাই করলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার।

ত্রিপাঠি যতক্ষণ ক্রিজে ছিলেন, ততক্ষণ পর্যন্ত ধীরে ধীরে খেলছিলেন মার্করাম। চেষ্টা করছিলেন প্রতি বলে খুচরো রান নিয়ে যাতে ত্রিপাঠিকে স্ট্রাইক দেওয়া যায়। ত্রিপাঠি ফিরতেই স্বমূর্তি ধারণ করলেন। দু’টি ছয় মেরে শেষ করে দিলেন ম্যাচ। ৩৬ বলে ৬৮ রানে অপরাজিত থাকলেন তিনি। তার পরেই জানালেন, শেষ ওভার পর্যন্ত ম্যাচ টেনে নিয়ে যেতে চাননি তিনি।

ম্যাচের পর মার্করাম বলেছেন, “এর আগে আমরা শেষ ওভার পর্যন্ত ম্যাচ টেনে নিয়ে গিয়েছি এবং হেরেছি। তাই এ বার আর শেষ ওভার পর্যন্ত ম্যাচ টেনে নিয়ে যেতে চাইনি। দেখিয়ে দিলাম এখনও আমি শেষ হয়ে যাইনি। দলের কাজে লাগতে পেরে খুশি।” সতীর্থ ত্রিপাঠিরও প্রশংসা করেছেন তিনি। বলেছেন, “ত্রিপাঠির মতো ব্যাটার সঙ্গে থাকলে কাজ সহজ হয়ে যায়। ও প্রচণ্ড আগ্রাসী ব্যাটার। পরিকল্পনাই ছিল যে জুটিতে ওই বেশি রান করবে। ও ফিরে গেলে আমি চালানোর দায়িত্ব নেব। ম্যাচটা শেষ করে আসতে পেরে ভাল লাগছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aiden Markram SRH KKR IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE