Advertisement
০৮ মে ২০২৪
KKR

IPL 2022: আইপিএলে কত নম্বরে ব্যাট করতে নামবেন শ্রেয়স, জানালেন নিজেই

শ্রেয়স নিজে ভারতের হয়ে পাঁচ নম্বরে ব্যাট করেন। টেস্ট দলের হয়েও সুযোগ পেয়েছেন খেলার। কলকাতার হয়ে কত নম্বরে নামতে চাইবেন শ্রেয়স?

কলকাতার নতুন জার্সিতে শ্রেয়স।

কলকাতার নতুন জার্সিতে শ্রেয়স। ছবি: কেকেআর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২২ ২২:৪৫
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ দিয়েই শুরু হবে এ বারের আইপিএল। ২৬ মার্চ সেই ম্যাচের আগে কী পরিকল্পনা নতুন অধিনায়ক শ্রেয়স আয়ারের? কী ভাবে দল সাজানোর পরিকল্পনা করছেন তিনি? শনিবার সেই সব প্রশ্নের উত্তর দিলেন শ্রেয়স এবং দলের সিইও বেঙ্কি মাইসোর।

দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ছিলেন শ্রেয়স। এই বছর তাঁকে ১২ কোটি ২৫ লক্ষ টাকা দিয়ে কিনে নেয় কলকাতা। শ্রেয়স বলেন, “কেকেআরের বিরুদ্ধে খেলেছি এত দিন। খুব আক্রমণাত্মক এবং সাহসী একটা দল। প্রথম বল থেকেই বিপক্ষকে পিছন দিকে ঠেলতে শুরু করে তারা। এই মানসিকতা থাকা জরুরি। এক জন ব্যাটার হিসেবে আমার সেই মানসিকতা রয়েছে। অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেওয়ার সময়ও সেই মানসিকতাই চাইব আমার ক্রিকেটারদের থেকে। নিজেদের মেলে ধরতে চাই মাঠে। কোনও যেন আফসোস না থাকে ম্যাচ শেষে। এই মানসিকতা নিয়ে নেতৃত্ব দিতে চাই।”

গত মরসুমে শুভমন গিলের সঙ্গে আক্রমণাত্মক ওপেনার হিসেবে কলকাতার হয়ে নিজেকে মেলে ধরেছিলেন বেঙ্কটেশ আয়ার। ১০ ম্যাচে ৩৭০ রান করেন কেকেআরের হয়ে। ভারতীয় দলেও সুযোগ পেয়েছেন বেঙ্কটেশ। কিন্তু সেখানে তিনি ওপেনার হিসেবে খেলেননি। এ বারের আইপিএলে কোন জায়গায় ব্যাট করবেন বেঙ্কটেশ? শ্রেয়স বলেন, “এখনও ঠিক করিনি ও কোথায় ব্যাট করবে। নিভৃতবাস থেকে বেরিয়ে দলের সঙ্গে কথা বলতে হবে এটা নিয়ে। তবে ভারতীয় দলে খেলার সময় কথা হয়েছে বেঙ্কির (বেঙ্কটেশ) সঙ্গে। ও যে কোনও জায়গায় খেলার জন্য তৈরি। গত বার ওপেনার হিসাবে কলকাতার হয়ে ভাল খেলেছে সেটা মাথায় রাখতেই হবে।”

শ্রেয়স নিজে ভারতের হয়ে পাঁচ নম্বরে ব্যাট করেন। টেস্ট দলের হয়েও সুযোগ পেয়েছেন খেলার। কলকাতার হয়ে কত নম্বরে নামতে চাইবেন শ্রেয়স? তিনি বলেন, “কোনও এক দিন আমাকে পাওয়ার হিটারের ভূমিকা নিতে হতে পারে, কোনও দিন হয়তো আমাকে ইনিংস গড়তে হতে পারে। পরিস্থিতি অনুযায়ী ভূমিকা পাল্টাবে। কোনও এক জন রোজ ইনিংস গড়বে সেটা হতে পারে না। তোমার দিন হলে দলকে ম্যাচ জিতিয়ে ফিরতে হবে তোমাকে। আমি নিজে তিন নম্বরে ব্যাট করতে ভালবাসি। আমার মনে হয় ওটাই আমার জায়গা। তিন নম্বরে আমি অনেক দিন ধরে ব্যাট করছি। তবে দল যেখানে চাইবে, আমি সেখানেই ব্যাট করতে রাজি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR Shreyas Iyer IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE