Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Shreyas Iyer

KKR: সোমবারই কি শেষ কলকাতার আইপিএল অভিযান, নাকি রোহিতদের হারিয়ে টিকে থাকবেন শ্রেয়সরা

আইপিএলের ইতিহাসে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কেকেআরের রেকর্ড সবথেকে খারাপ। তবে প্রথম সাক্ষাতে রোহিত শর্মার দলকে হারিয়েছিলেন শ্রেয়স আয়াররা।

সোমবার মরণ-বাঁচন ম্যাচ কলকাতার

সোমবার মরণ-বাঁচন ম্যাচ কলকাতার ছবি আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ১০:০০
Share: Save:

টানা পাঁচ হারের পর শেষ পাঁচ ম্যাচে জিততেই হবে। প্লে-অফে উঠতে গেলে এমনটাই অঙ্ক ছিল কেকেআরের কাছে। রাজস্থানকে হারিয়ে সেই অভিযান শুরু করলেও শনিবার লখনউয়ের বিরুদ্ধে মুখ থুবড়ে পড়েছে কেকেআর। হারতে হয়েছে ৭৫ রানে। এমন অবস্থায় সোমবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলতে নামছে কলকাতা।

আইপিএলের ইতিহাসে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কেকেআরের রেকর্ড সবথেকে খারাপ। তবে প্রথম সাক্ষাতে রোহিত শর্মার দলকে হারিয়েছিলেন শ্রেয়স আয়াররা। কিন্তু দ্বিতীয় সাক্ষাতের আগে দু’দলের অবস্থা দু’রকম। মুম্বই যেখানে টানা নয় ম্যাচে হারের পর শেষ দু’টিতে জিতেছে, কলকাতা সেখানে গত ম্যাচেই লজ্জাজনক ভাবে হেরেছে। মুম্বই ইতিমধ্যেই প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে। কলকাতার সেখানে এখনও টিমটিম করে আশা বেঁচে রয়েছে। ফলে সোমবার মুম্বই যে অনেক খোলামনে খেলতে নামবে তা নিয়ে সন্দেহ নেই। কলকাতার কাছে সেখানে পাহাড়প্রমাণ চাপ থাকবে নিজেদের প্লে-অফের লড়াইয়ে টিকিয়ে রাখার।

Advertisement

বছরের পর বছর ধরে মুম্বইকে দেখলেই গুটিয়ে যাওয়ার একটা মানসিকতা কলকাতার রয়েছে। সোমবারও সেই দৃশ্য দেখা গেলে অবাক হওয়ার কিছু নেই। কলকাতার আত্মবিশ্বাস এমনিতেই তলানিতে। সেখানে রোহিতরা চাইবেন বাকি ম্যাচগুলিতে দাপুটে ক্রিকেট খেলে আত্মবিশ্বাস তুঙ্গে রেখে প্রতিযোগিতা শেষ করতে। বাকি তিন ম্যাচে একটি হার মানেই এ বারের মতো কলকাতার স্বপ্ন শেষ। কিন্তু মুম্বই ম্যাচে যে জয় আসবেই, এমন কথা অতি বড় কলকাতা সমর্থকও বলতে পারছেন না।

আত্মবিশ্বাসে অনেকটাই এগিয়ে থেকে নামবেন রোহিতরা। শ্রেয়সদের জিততে গেলে নিজেদের ছাপিয়ে যেতে হবে। যে ভুলত্রুটি এতদিন ধরে হয়ে আসছে সেগুলি আটকাতে হবে। একটি ম্যাচে পা ফস্কানো মানেই এ বারের মতো আইপিএল শেষ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.