Advertisement
০৫ মে ২০২৪
Mahendra Singh Dhoni

MS Dhoni: মাঠের বাইরে নিঃশব্দে নিজেদের কাজ করে চলেছেন ধোনি-কোহলী, কী ভাবে

বিরাট কোহলীর পথেই এ বার মহেন্দ্র সিংহ ধোনিও। আইপিএলে ম্যাচের পর তরুণ ক্রিকেটারদের পরামর্শ দিতে আগেই দেখা গিয়েছে কোহলীকে।

ধোনি, কোহলীর নিঃশব্দে কাজ।

ধোনি, কোহলীর নিঃশব্দে কাজ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২২ ১৭:০২
Share: Save:

মাঠে তাঁরা এখন কেউই আর নেতা নন। এক জন ক্রিকেটজীবনের শেষ দিকে। আর একজনের ক্রিকেটজীবনের কয়েক বছর আর বাকি। কিন্তু মাঠে নেমে খেলা ছাড়া তার বাইরেও নিঃশব্দে নিজেদের কাজ করে চলেছেন তাঁরা। আইপিএলে ম্যাচের পর নিয়মিত তরুণ ক্রিকেটারদের পরামর্শ দিয়ে চলেছেন দু’জনেই। মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচেও সেই দৃশ্য দেখা গিয়েছে। এ বার তাঁর শিক্ষার্থী ছিলেন ডেওয়াল্ড ব্রেভিস। তাঁকে এক টানা অনেক কথা বলতে দেখা গেল ব্রেভিসের সঙ্গে। তরুণ ক্রিকেটার ইতিমধ্যেই আইপিএলে নজর কেড়েছেন।

ম্যাচের পর ব্রেভিসকে দেখা যায় এক মনে ধোনির সঙ্গে কথা বলতে। হাত নেড়ে ধোনিকে কিছু বোঝাচ্ছিলেন তিনি। ধোনি মন দিয়ে শোনেন। এর পর তিনি ব্রেভিসকে উপদেশ দেন। সেই আলোচনায় কিছুক্ষণ পরে এসে যোগ দেন মুম্বইয়ের কোচ মাহেলা জয়বর্ধনেও। তখন সেই দু’জনের মধ্যেও আড্ডা হয়।

ব্রেভিসের সঙ্গে কথা বলার কিছুক্ষণ আগেই মুম্বইকে হারিয়ে আসেন ধোনি। শেষ ওভারে জয়দেব উনাদকাটকে একটি ওভারে দু’টি চার এবং একটি ছয় মেরে ম্যাচ শেষ করে দেন। তবে ম্যাচ জিতিয়েই আগের মতো শান্ত হয়ে যান প্রাক্তন অধিনায়ক। খোলা মনেই বাকিদের সঙ্গে গল্প, আড্ডায় মত্ত ছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mahendra Singh Dhoni Virat Kohli IPL 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE