Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Umran Malik

IPL 2022: গতিতে কাঁপুনি ধরানো উমরানকে নিয়ে বড় ভয়ের কথা শোনালেন আর এক জোরে বোলার

মুনাফের মতে উমরানকে যত বেশি ব্যবহার করা হবে তত গতি কমবে। সেই কারণে লাইন এবং লেংথের দিকে নজর দিতে হবে তাঁকে।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২২ ১৯:০৯
Share: Save:

মুনাফ পটেলের গতি চমকে দিয়েছিল স্টিভ ওয়াকে। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক জানতে চেয়েছিলেন তাঁর পরিচয়। অবাক হয়ে বলেছিলেন, “অসম্ভব গতি। কোথা থেকে এসেছে ও?” কিন্তু সেই মুনাফের আন্তর্জাতিক কেরিয়ার শেষ হয়ে যায় হঠাৎ করেই। চোটের কারণে গতি কমে। হারিয়ে যান পেসার মুনাফ পটেল। নিজের জীবনের অভিজ্ঞতা থেকে উমরান মালিককে নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে মুনাফের।

উমরানের বোলিং দেখে নিজের কথা মনে পড়ে যাচ্ছে মুনাফের। এক সংবাদমাধ্যমে মুনাফ লেখেন, ‘ভারতীয় বোর্ডের অপেক্ষা করা উচিত নয়, এখনই উমরানকে দলে নেওয়া উচিত। ১৭তম ক্রিকেটার হিসেবে হলেও ওকে দলে নেওয়া হোক। দলের সংস্কৃতির পরিচিত হবে উমরান। সকলের মিশতে পারবে, শিখতে পারবে। আইপিএলের দ্রুততম বোলার ও।’

উমরানকে প্রশিক্ষণ নেওয়ার উপদেশ দিচ্ছেন মুনাফ। তিনি লেখেন, ‘ফিটনেসের দিকে নজর দিতে হবে। বল করার সময় প্রচুর শক্তি প্রয়োগ করতে হয়। টেস্ট খেলতে হলে সেটা করতেই হবে। স্পেশাল প্রশিক্ষণ প্রয়োজন। খুব মসৃণ ভাবে বল করে উমরান। শরীরে খুব চাপ পড়ে না। শন টেট বা লসিথ মালিঙ্গার যেটা হত। ডেল স্টেন, ব্রেট লি-র মতো বল করে উমরান। এখন যতটা সহজ, আগামী দিনে সেটা হবে না। অনুশীলন করলে সেই অসুবিধা আর থাকবে না।’

মুনাফের মতে উমরানকে যত বেশি ব্যবহার করা হবে তত গতি কমবে। সেই কারণে লাইন এবং লেংথের দিকে নজর দিতে হবে তাঁকে। লাইন এবং লেংথ ঠিক থাকলে উমরানকে কেউ আটকাতে পারবে না বলেই মত মুনাফের। একটা সময় গতি কিছুটা কমলেও বলের লাইন এবং লেংথ ঠিক থাকলে সেই অভাব ঢেকে দেওয়া সম্ভব বলেই মনে করছেন মুনাফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Umran Malik IPL 2022 SRH
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE