Advertisement
১১ মে ২০২৪
IPL 2022

IPL 2022: পর পর চার জয়, উমরান-ভুবির দাপটে পঞ্জাবকে হারিয়ে প্রথম চারে হায়দরাবাদ

ছুটছে সানরাইজার্স হায়দরাবাদের জয়ের ঘোড়া। এ বার পঞ্জাব কিংসকে হারালেন কেন উইলিয়ামসনরা। প্রথমে ভাল বোলিং ও তার পরে ব্যাটারদের দাপটে ম্যাচ জিতল হায়দরাবাদ। পর পর চার ম্যাচে জয়ের ফলে লিগ তালিকার প্রথম চারে পৌঁছে গেল হায়দরাবাদ।

উল্লাস হায়দরাবাদের ক্রিকেটারদের

উল্লাস হায়দরাবাদের ক্রিকেটারদের ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ১৯:১১
Share: Save:

চার ম্যাচে চার জয়। ছুটছে সানরাইজার্স হায়দরাবাদের জয়ের ঘোড়া। এ বার পঞ্জাব কিংসকে হারালেন কেন উইলিয়ামসনরা। প্রথমে ভাল বোলিং ও তার পরে ব্যাটারদের দাপটে ম্যাচ জিতল হায়দরাবাদ। পর পর চার ম্যাচে জয়ের ফলে লিগ তালিকার প্রথম চারে পৌঁছে গেল হায়দরাবাদ।
অধিনায়কের অভাব টের পেল পঞ্জাব কিংস। ময়ঙ্ক অগ্রবাল না থাকায় শিখর ধবনের সঙ্গে ওপেন করলেন প্রভসিমরন সিংহ। প্রথম তিন ব্যাটার বড় রান করতে ব্যর্থ হন। হায়দরাবাদের পেসারদের দাপটে সমস্যায় পড়ছিলেন ধবনরা।

পঞ্জাবের ইনিংসকে টেনে তোলেন সেই লিয়াম লিভিংস্টোন। দেখে মনে হল বাকি ব্যাটাররা এক পিচে খেলছেন আর তিনি অন্য পিচে। প্রথম বল থেকেই বড় শট খেলা শুরু করেন তিনি। মাত্র ২৬ বলে অর্ধশতরান করেন লিভিংস্টোন।

একটা সময় দেখে মনে হচ্ছিল ১৭০-১৮০ রান হবে। কিন্তু শেষ চার ওভারে খেলার রাশ নিজেদের দিকে নিয়ে এলেন হায়দরাবাদের বোলাররা। ভুমনেশ্বর কুমার, মার্কো জানসেন, টি নটরাজন ও উমরান মালিকের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৫১ রানে শেষ হয়ে যায় পঞ্জাবের ইনিংস।

হায়দরাবাদের হয়ে ভুবনেশ্বর ২২ রান দিয়ে ৩ উইকেট নেন। সেই সঙ্গে প্রথম ভারতীয় পেসার হিসাবে আইপিএলে ১৫০ উইকেটের মালিক হলেন তিনি। ইনিংসের শেষ ওভার মেডেন করেন উমরান। সেই ওভারে তিন উইকেট নেন তিনি। একটি রান আউটও হয়। আইপিএলের ইতিহাসে মাত্র চতুর্থ বার কোনও বোলার ইনিংসের শেষ ওভার মেডেন করলেন।

জবাব ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি হায়দরাবাদেরও। অধিনায়ক উইলিমায়সন রান পাননি। তবে অভিশেক শর্মার সঙ্গে জুটি বাঁধেন হায়দরাবাদের আগের ম্যাচের হিরো রাহুল ত্রিপাঠী। বেশ আক্রমণাত্মক দেখাচ্ছিল দু’জনকে।

পঞ্জাবকে ফের খেলায় ফেরান রাহুল চাহার। ৩৪ রানের মাথায় ত্রিপাঠী ও ৩১ রানের মাথায় অভিষেককে আউট করেন তিনি। তার পরে জুটি বাঁধেন দুই অভিজ্ঞ ব্যাটার নিকোলাস পুরান ও এডেন মার্করাম। কোনও তাড়াহুড়ো না করে বল অনুযায়ী খেলেন তাঁরা। শেষ পর্যন্ত ৭ বল বাকি থাকতে ম্যাচ জিতে যায় হায়দরাবাদ। পুরান ৩৫ ও মার্করাম ৪১ রান করে অপরাজিত থাকেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 SRH Punjab Kings Kane Williamson
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE