Advertisement
১৯ জুন ২০২৪
IPL 2024

নতুন মাইলফলক স্পর্শ রাসেলের, আইপিএলে কোন কীর্তি গড়লেন কেকেআরের অলরাউন্ডার

এ বারের আইপিএলের শুরু থেকেই চেনা ফর্মে রাসেল। শনিবার ইডেনে ব্যাট হাতে ঝড় তোলেন তিনি। ২৫ বলে ৬৪ রানের অপরাজিত ইনিংসের সুবাদে নতুন কীর্তি গড়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার।

picture of Andre Russell

আন্দ্রে রাসেল। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ১২:০০
Share: Save:

আইপিএলে নজির গড়লেন আন্দ্রে রাসেল। কলকাতা নাইট রাইডার্সের অভিজ্ঞ অলরাউন্ডার শনিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে স্পর্শ করলেন নতুন মাইলফলক। ২৫ বলে ৬৪ রানের অপরাজিত ইনিংস খেলে গড়েছেন নতুন কীর্তি।

শনিবার ইডেনে ৩টি চার এবং ৭টি ছক্কা মেরেছেন রাসেল। কেকেআর আলরাউন্ডার আইপিএলে ২০০টি ছয় মারার কীর্তি গড়েছেন ইডেনে। নবম ক্রিকেটার হিসাবে এই কীর্তি গড়েছেন তিনি। ৯৭তম ইনিংসে ২০০ ছয়ের মাইলফলক স্পর্শ করলেন রাসেল। শনিবার রাসেলের আগ্রাসী ব্যাটিংয়ের সামনে হায়দরাবাদের বোলারদের কার্যত দিশাহীন দেখিয়েছে। প্রতিপক্ষের কোনও বোলারকেই সমীহ করেননি ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটার।

আইপিএলে সব থেকে বেশি ছয় মারার নজির রয়েছে ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন ক্রিকেটার ক্রিস গেলের। তিনি ১৪১টি ইনিংসে ৩৫৭টি ছক্কা মেরেছেন। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। মুম্বই ইন্ডিয়ান্সের প্রাক্তন অধিনায়ক এখনও পর্যন্ত ২৩৮টি ইনিংসে মেরেছেন ২৫৭টি ছয়। তৃতীয় স্থানে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটার এবি ডিভিলিয়ার্স। তিনি ১৭০টি ইনিংসে ২৫১টি ছক্কা মেরেছেন। শনিবার কলকাতার রাসেলও এই তালিকায় ঢুকে পড়লেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Andre Russell KKR IPL Milestone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE