Advertisement
০৫ মে ২০২৪
IPL 2023

১৩, ২৬, ১১, ০, ২০, ১৫! ছয় ম্যাচ পরেও ওপেনিং জুটি খুঁজে পেল না কেকেআর

এ বারের আইপিএলে ওপেনিং সমস্যায় ভুগছে কেকেআর। প্রথম ছ’ম্যাচে চারটি ওপেনিং জুটি খেলিয়েছে নাইট ম্যানেজমেন্ট। কিন্তু এখনও পর্যন্ত কোনও জুটিই সফল হতে পারেনি।

Picture of KKR management

ছয় ম্য়াচে চারটি ওপেনিং জুটি খেলিয়েছেন চন্দ্রকান্ত পণ্ডিতরা (মাঝে)। কিন্তু এখনও সাফল্য পাচ্ছেন না তাঁরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ২১:৩৪
Share: Save:

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে এ বারের আইপিএলে নিজেদের ষষ্ঠ ম্যাচে খেলতে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু এখনও ওপেনিং জুটি খুঁজে পেল না কেকেআর। ছ’টি ম্যাচেই ব্যর্থ কলকাতার ওপেনিং জুটি। যাঁরাই খেলতে নামুন না কেন রান পাননি। আর ওপেনিংয়ের এই সমস্যা ডোবাচ্ছে নাইটদের।

প্রথম ম্যাচে পঞ্জাব কিংসের বিরুদ্ধে কেকেআরের হয়ে ওপেন করতে নেমেছিলেন রহমানুল্লা গুরবাজ় ও মনদীপ সিংহ। প্রথম উইকেটে তাঁরা করেছিলেন মাত্র ১৩ রান। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে বদলে যায় জুটি। গুরবাজ়ের সঙ্গে ওপেন করতে নামেন বেঙ্কটেশ আয়ার। তাঁরা প্রথম উইকেটে করেন ২৬ রান।

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে আবার বদলে যায় কেকেআরের ওপেনিং জুটি। এ বার গুরবাজ়ের সঙ্গী হন নারায়ণ জগদীশন। তাঁরা প্রথম উইকেটে করেন ১১ রান। পরের দু’ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে গুরবাজ়-জগদীশন জুটিকে নামায় কেকেআর। হায়দরাবাদের বিরুদ্ধে শূন্য ও মুম্বইয়ের বিরুদ্ধে ২০ রান ওঠে প্রথম উইকেটে।

লাগাতার ওপেনিং জুটি ব্যর্থ হওয়ায় দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে পুরো ওপেনিং জুটি বদলে দেয় কলকাতা। এ বার ওপেন করতে নামেন জেসন রয় ও লিটন দাস। জুটি বদলে গেলেও ছবিটা বদলায়নি। দিল্লির বিরুদ্ধেও ওপেনিং জুটিতে মাত্র ১৫ রান ওঠে।

ওপেনিং জুটি ব্যর্থ হওয়ায় শুরুতেই চাপে পড়ে যাচ্ছে কলকাতা। পাওয়ার প্লে-র মধ্যে উইকেট হারিয়ে রানের গতি কমে যাচ্ছে। তার ফলে পরের দিকে বেশি রান করতে পারছে না তারা। তার খেসারত দিতে হচ্ছে। ৫ ম্যাচে মাত্র ২টিতে জিতে পয়েন্ট তালিকায় আট নম্বরে কেকেআর। এখন দেখার সাত নম্বর ম্যাচেও ছবিটা একই রকম থাকে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Opening Slot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE