Advertisement
০৩ মে ২০২৪
Andre Russell

‘শেষ ওভারে আমার হাত থেকে ও বল কেড়ে নিয়েছিল’, ম্যাচের সেরা রাসেলের মুখে অন্য নায়কের প্রশংসা

ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন তিনি। তার পরেও আন্দ্রে রাসেলের মুখে সতীর্থ হর্ষিত রানার কথা। জয়ের কৃতিত্ব হর্ষিতকে দিচ্ছেন কেকেআর তারকা।

cricket

উইকেট নিয়ে উচ্ছ্বাস আন্দ্রে রাসেলের। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ০০:০৯
Share: Save:

আইপিএলের প্রথম ম্যাচে ইডেনে ঝড় তুলেছেন তিনি। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও ২ উইকেট নিয়েছেন আন্দ্রে রাসেল। কলকাতা নাইট রাইডার্সকে জেতানোর নেপথ্যে সব থেকে বড় কৃতিত্ব রাসেলের। স্বাভাবিক ভাবেই দল জেতার পরে ম্যাচের সেরার পুরস্কার পেয়েছেন তিনি। কিন্তু রাসেল জয়ের কৃতিত্ব দিচ্ছেন সতীর্থ হর্ষিত রানাকে। যে ভাবে শেষ ওভারে হর্ষিত বল করেছেন তা মুগ্ধ করেছে রাসেলকে।

শেষ ওভারে জয়ের জন্য ১৩ রান দরকার ছিল। হর্ষিত ও রাসেল দু’জনেরই ওভার বাকি ছিল। অনেকেই ভেবেছিলেন অভিজ্ঞ রাসেল বল করবেন। তা না করে শ্রেয়স আয়ার বল তুলে দেন হর্ষিতের হাতে। ম্যাচ শেষে রাসেল জানিয়েছেন, নিজের বল করতে চেয়েছিলেন হর্ষিত। রাসেল বলেন, “আমাদের কথা হয়েছিল। হর্ষিত আমাকে বলেছিল ও বল করতে চায়। আমার হাত থেকে বল প্রায় কেড়েই নিয়েছিল। প্রথম বলে ছক্কা খাওয়ার পরেও হর্ষিত ফিরে এসেছে। দলকে জিতিয়েছে।”

গত মরসুম ভাল যায়নি রাসেলের। ১৪টি ম্যাচে মাত্র ২২৭ রান করেছিলেন। একটিও অর্ধশতরান করতে পারেননি। এ বার প্রথম ম্যাচেই অর্ধশতরান করেছেন। রাসেল জানিয়েছেন, ফর্মে ফেরার জন্য অনেক পরিকল্পনা করেছেন তিনি। কেকেআর তারকা বলেন, “গত দু’বছর ধরে বোলাররা আমার বিরুদ্ধে ভাল করে পরিকল্পনা করছিল। কী ভাবে আমাকে আটকানো যায় তার পরিকল্পনা করে নামছিল। সেই কারণে আমাকেও পরিকল্পনা করতে হয়েছে। নিজের শট নিয়ে খেটেছি। তাই এ বার ভাল খেলছি।”

তাঁর প্রতি ভরসা রাখার জন্য কেকেআরকেও ধন্যবাদ জানিয়েছেন রাসেল। তিনি জানিয়েছেন, এই জার্সি গায়ে দিলেই ভাল খেলার জন্য মুখিয়ে থাকেন তিনি। রাসেল বলেন, “এই ফ্র্যাঞ্চাইজ়ি আমার খুব কাছের। ২০১৪ সাল থেকে ওরা আমার উপর ভরসা রেখেছে। আমি নিয়মিত খেলেছি। কলকাতার জার্সি পরলেই ভাল খেলতে ইচ্ছা করে। এ বার সেটা করতে পেরেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andre Russell IPL 2024 KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE