Advertisement
২৭ জুলাই ২০২৪
T20 World Cup 2024

দিল্লির পন্থ না রাজস্থানের সঞ্জু, বিশ্বকাপে প্রথম দলে কাকে পছন্দ? জানালেন কলকাতার গম্ভীর

টি-টোয়েন্টি বিশ্বকাপে ঋষভ পন্থ না সঞ্জু স্যামসন, ভারতের প্রথম দলে উইকেটকিপার হিসাবে কে খেলবেন তা নিয়ে জল্পনা চলছে। গৌতম গম্ভীর নিজের পছন্দের উইকেটকিপার ঠিক করে নিয়েছেন।

cricket

গৌতম গম্ভীর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ১৪:৩৯
Share: Save:

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পন্থ এবং রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। তবে প্রথম উইকেটকিপার হিসাবে কে খেলবেন তা নিয়ে জল্পনা চলছে। দু’জনেই সমান দাবিদার। গৌতম গম্ভীর অবশ্য এখন থেকেই নিজের পছন্দের উইকেটকিপার ঠিক করে নিয়েছেন।

এক সাক্ষাৎকারে কেকেআরের মেন্টর বলেছেন, “আইপিএলে মিডল অর্ডারে ব্যাট করেছে পন্থ। সেখানে সঞ্জু টপ অর্ডারে ব্যাট করেছে।” গম্ভীর বোঝাতে চেয়েছেন, ভারতের টপ অর্ডারে অনেক ব্যাটার রয়েছে। তাই নতুন করে কাউকে দরকার নেই। বরং মিডল অর্ডারে পন্থ অনেক বেশি নির্ভরযোগ্য।

গম্ভীর আরও বলেছেন, “বাঁ হাতি হওয়ায় ভারতের মিডল অর্ডারে বৈচিত্র আনার ক্ষমতা রয়েছে পন্থের। ভারতীয় দলের কম্বিনেশনের কথা মাথায় রেখে বলতে পারি, এই মুহূর্তে টপ অর্ডার নয়, মিডল অর্ডারে ব্যাট করতে পারে এমন উইকেটকিপার দরকার।” পন্থের ব্যাটিংয়ের মধ্যে যে বৈচিত্র রয়েছে, সেটাও স্বীকার করেছেন গম্ভীর।

তবে এটাও জানিয়েছেন, দল যদি মনে করে সঞ্জুকে ফিনিশার হিসাবে খেলানো যেতে পারে, তা হলে প্রথম একাদশে স্থান দেওয়া হতে পারে। গম্ভীর বলেছেন, “যদি মনে হয় সঞ্জু ছয় বা সাত নম্বরে নেমে বেশি রান করবে, তা হলে ওকে খেলানো যেতে পারে। তবে যাকেই খেলানো হোক তার পাশে থাকতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE