Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

মুম্বইয়ের জয়ের পরেও প্লে-অফে যাওয়ার সুযোগ রয়েছে কেকেআরের! সামনে কোন অঙ্ক?

আইপিএল থেকে এখনও বিদায় নেয়নি কলকাতা নাইট রাইডার্স। এখনও প্লে-অফে যাওয়ার সুযোগ রয়েছে কেকেআরের সামনে। তবে তার জন্য মিলতে হবে অনেক অঙ্ক।

KKR cricketers

এ বারের আইপিএলে খুব খারাপ খেললেও এখনও বিদায় নেয়নি কলকাতা নাইট রাইডার্স। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১৪:৪৪
Share: Save:

অঙ্কটা কঠিন। কিন্তু এখনও আইপিএলের প্লে-অফে যাওয়ার সুযোগ রয়েছে কলকাতা নাইট রাইডার্সের। তবে তার জন্য শুধু নিজেদের নয়, অন্য দলের ফলের উপরেও নির্ভর করতে হবে নাইট রাইডার্সকে।

কেকেআর ১২ ম্যাচ খেলেছে। জিতেছে ৫টি ম্যাচ। পয়েন্ট ১০। বাকি আছে আর দু’টি ম্যাচ। একটি চেন্নাই সুপার কিংস ও অন্যটি লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে। দু’টি ম্যাচই প্রথমে জিততে হবে কেকেআরকে। তা হলে তাদের পয়েন্ট হবে ১৪। তার পরে অন্য দলের খেলার দিকে তাকিয়ে থাকতে হবে নীতীশ রানাদের।

গুজরাত টাইটান্স, চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স কেকেআরের ধরাছোঁয়ার বাইরে। তাই এই দলগুলি নিজেদের ম্যাচ জিতলে তাতে কেকেআরের সমস্যা হবে না, বরং সুবিধা হবে (অবশ্য চেন্নাইয়ের বিরুদ্ধে জিততে হবে কেকেআরকে)।

রাজস্থান রয়্যালসের পয়েন্ট ১২। তারা আর একটি ম্যাচ জিতলেই কেকেআর বিদায় নেবে আইপিএল থেকে। রাজস্থানের খেলা বাকি রয়েছে বেঙ্গালুরু ও পঞ্জাবের বিরুদ্ধে। দু’টি ম্যাচই তাদের হারতে হবে। তা হলে রাজস্থানের পয়েন্ট হবে ১২।

লখনউ সুপার জায়ান্টসের পয়েন্ট ১১। বাকি তিন ম্যাচ। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে জয় এবং মুম্বই ইন্ডিয়ান্স ও শেষ ম্যাচে কেকেআরের কাছে হারলে তাদের পয়েন্ট হবে ১৩।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে পয়েন্ট ১০। বাকি তিন ম্যাচ রাজস্থান, হায়দরাবাদ ও গুজরাতের বিরুদ্ধে। রাজস্থানের বিরুদ্ধে জয় এবং গুজরাত ও হায়দরাবাদের কাছে হারলে তাদের পয়েন্ট হবে ১২।

পঞ্জাব কিংসের পয়েন্ট ১০। বাকি তিনটি ম্যাচ। তার মধ্যে দিল্লির বিরুদ্ধে দু’টি। অন্যটি রাজস্থানের বিরুদ্ধে। দিল্লির বিরুদ্ধে দু’টি হার ও রাজস্থানকে হারালে পঞ্জাবের পয়েন্ট দাঁড়াবে ১২।

হায়দরাবাদের পয়েন্ট ৮। তাদের চারটি ম্যাচ বাকি আছে। গুজরাত, মুম্বই ও লখনউয়ের কাছে হার এবং বেঙ্গালুরুকে হারালে তাদের পয়েন্ট হবে ১০।

শেষে রয়েছে দিল্লি ক্যাপিটালস। তাদের পয়েন্ট ৮। বাকি রয়েছে পঞ্জাবের বিরুদ্ধে দু’টি ও চেন্নাইয়ের বিরুদ্ধে একটি ম্যাচ। পঞ্জাবকে দু’টি ম্যাচে হারালে ও চেন্নাইয়ের বিরুদ্ধে হারলে দিল্লির পয়েন্ট হবে ১২।

এক মাত্র এই অঙ্ক মিলে গেলে তবেই ১৪ পয়েন্ট নিয়ে আইপিএলের প্লে-অফে যেতে পারবে কেকেআর। কিন্তু অঙ্ক ও বাস্তব আলাদা। তাই সুযোগ থাকলেও কেকেআরের প্লে-অফে ওঠার সম্ভাবনা খুব কম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR play off
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE