Advertisement
০১ মে ২০২৪
IPL 2024

জোড়া উইকেট পেয়ে মুখ খুললেন ২৫ কোটির স্টার্ক, দিল্লিকে হারিয়ে কী বললেন কেকেআরের পেসার?

তিনি খেলতে নামলেই পিছনে ধাওয়া করে ২৫ কোটির দামের বোঝা। দিল্লির বিরুদ্ধে অবশেষে উইকেট পেয়েছেন মিচেল স্টার্ক। তার পরেই মুখ খুলেছেন অস্ট্রেলীয় বোলার। কী বলেছেন?

cricket

স্টার্কের (বাঁ দিকে) সঙ্গে উচ্ছ্বাস রাসেলের। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১১:৪৩
Share: Save:

তিনি খেলতে নামলেই পিছনে ধাওয়া করে ২৫ কোটি দামের বোঝা। আইপিএলের প্রথম দু’টি ম্যাচে ১০০ রান হজম করার পর সমালোচনার শিকার হয়েছিলেন মিচেল স্টার্ক। দিল্লির বিরুদ্ধে অবশেষে উইকেট পেয়েছেন তিনি। চার ওভারে ২৫ রানে ২ উইকেট আগের ম্যাচগুলির থেকে বেশ ভাল। উইকেট পাওয়ার পর মুখ খুলেছেন অস্ট্রেলীয় বোলার। জানিয়েছেন, ভাগ্য সহায় থাকলে আগের ম্যাচগুলোতেও উইকেট পেতেন।

ম্যাচের পর স্টার্ক বলেন, “টি-টোয়েন্টি ম্যাচে ভাগ্যের দরকার হয়। কখনও ব্যাটের কানায় লেগে বল বেরিয়ে যায়। কখনও একটা-দুটো ক্যাচ ফস্কায়। সেই হতাশা থেকে দ্রুত বেরিয়ে আসা উচিত। কারণ পর পর ম্যাচ আসতে থাকে। এটা ঠিক যে, ব্যক্তিগত ভাবে যেমনটা চেয়েছিলাম তেমন ভাবে আইপিএলটা শুরু হয় না। কিন্তু দল হিসাবে ভাল খেলেছে। আজ ব্যাট-বল দুই বিভাগেই ভাল খেলেছি।”

স্টার্ক মনে করেন, টি-টোয়েন্টি ক্রিকেট বোলারদের কাছে খুবই কঠিন একটা ফরম্যাট। তাই ভাগ্যের দরকার হয় সাফল্য পেতে গেলে। বলেছেন, “বেশ কিছু মাঠে কী রকম বড় স্কোর হয় তা আমরা দেখেছি। তাই মাঝেমাঝে ভাগ্যের দরকার। মরসুমের শুরুতেই তিনটে ম্যাচ জিতেছি। ব্যাট-বলে নিখুঁত পারফরম্যান্স উপহার দিয়েছি। এখন ব্যক্তিগত সাফল্য ভুলে থাকতে চাই।”

স্টার্ক প্রশংসা করেছেন তরুণ বোলার বৈভব অরোরার। বলেছেন, “দারুণ বল করেছে। শর্ট বল দারুণ ভাবে কাজে লাগিয়েছে। অনুশীলনে বা দলের বৈঠকে ওদের সঙ্গে যতটা পারি কথা বলি। অভিজ্ঞতা ভাগ করে নিই। ওরা প্রশ্ন করলে তার উত্তর দিই। আজ গোটা বোলিং বিভাগই ভাল খেলেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 KKR Mitchell Starc
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE