×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

কিংগ খান আসছেন ‘টিম’ নিয়ে, আজ জিতলেই প্লে-অফে নাইটরা

রাজীব ঘোষ
কলকাতা ১৩ মে ২০১৭ ০৪:০৭
বাদশা: শনিবার ইডেনে থাকবেন শাহরুখ খান। —ফাইল চিত্র।

বাদশা: শনিবার ইডেনে থাকবেন শাহরুখ খান। —ফাইল চিত্র।

ইডেনে ডিজে-র ডিস্কে তৈরি একের পর এক শাহরুখ হিট্স। সারি দিয়ে সাজানো। শনিবার সারা সন্ধে সাউন্ড সিস্টেমে কখনও গমগম করবে ‘ছাঁইয়া ছাঁইয়া’ বা ‘ম্যায় হুঁ ডন’। কখনও আবার বেজে উঠবে ‘সুরজ হুয়া মধ্যম’। এমনকী ‘ছম্মক ছল্লোঁ রিমিক্স’-ও।

কোনটা কখন বাজবে, তা তো বাদশা ও তাঁর নাইটদের মেজাজ বুঝে। কিন্তু উইকএন্ডে ইডেন তৈরি এ বছর প্রথম শাহরুখ দর্শনের জন্য।

কলকাতার নাইটদের আজ প্লে-অফে ওঠার অন্তিম যুদ্ধ। অন্তত নাইট শিবিরে যে অঙ্ক রয়েছে, তাতে তাদের প্লে-অফের রাস্তা থেকে ছিটকে যাওয়া কঠিন। নেট রানরেট ভাল থাকার জন্যই গৌতম গম্ভীরের দল অনেকটা এগিয়ে। সেই কারণে ইডেনে এসে কিংগ খানের মন খারাপ করে ফেরার সম্ভাবনা ক্ষীণ। নাইটদের আসল লড়াইটা এখন প্রথম দুইয়ের মধ্যে থেকে প্লে-অফে যাওয়া নিয়ে। শনিবার, জিতলে যা সম্ভব।

Advertisement

ইডেনের অবশ্য অঙ্ক নিয়ে মাথা ঘামানোর সময় থাকলে হয়। গ্যালারি শাহরুখ-উদয় দেখতেই বেশি আগ্রহী থাকবে। শুক্রবার ইডেন চত্ত্বরে তেমনই ইঙ্গিত পাওয়া গেল।

চোট পাওয়া নেথান কুল্টার নাইল শনিবার খেলতে পারবেন কি না বা ক্রিস লিনের সঙ্গে ওপেনার হিসেবে গম্ভীরই ফিরবেন কি না, তা জানার আগ্রহ সাধারণ মানুষের যতটা, তার চেয়ে ঢের বেশি আগ্রহ বোধহয় শাহরুখের সঙ্গে বলিউডের আর কোন তারকা আসছেন, তা জানার। প্রিয়ঙ্কা চোপড়া, বিপাশা বসুদেরও কি সঙ্গে নিয়ে আসছেন বলিউড বাদশা? সিএবি-তেও এ নিয়ে জোর জল্পনা।

আরও পড়ুন: আইপিএল টিম হোটেলে ধৃত তিন বুকি, নজরে দু’ই ক্রিকেটার

পুরো পরিবার নিয়েই আসছেন শাহরুখ। স্ত্রী গৌরীও আসবেন। এই তথ্য জানালেন এসআরকে-র বর্তমান বাণিজ্যসঙ্গিনী ও প্রাক্তন নায়িকা জুহি চাওলা। ইডেনে গাছ পুঁতে নাইটদের সবুজায়ন অভিযানের সূচনা করে জুহি বললেন, ‘‘কাল একটা হাড্ডাহাড্ডি ম্যাচ। তাই শাহরুখ আসছে। সঙ্গে গৌরী ও ছেলেমেয়েরাও আসছে।’’

কিন্তু কাদের জন্য গলা ফাটাবেন শাহরুখ-জুহিরা? লড়াইটা যে তাঁদের শহর বনাম তাঁদের দলের। ধর্মসঙ্কটে জুহি। অনেক ভেবে বললেন, ‘‘জানি না কাকে সাপোর্ট করব। মুম্বইতে থাকি। কিন্তু কলকাতার দলের সদস্য আমরা। কাল তো আমরা জিতলে প্রথম দুইয়ে চলে যেতে পারি।’’ কালী-ভক্ত জুহি কলকাতায় ম্যাচ থাকলেই কালীঘাট ঘুরে আসেন। শনিবারও হয়তো ঘুরে আসবেন। অভিনব সবুজায়ন অভিযানে আবার ইডেনে যটা ছক্কা মারবেন গম্ভীররা কলকাতায় তত গাছ পুঁতবে কেকেআর। এখনও পর্যন্ত ইডেনে নাইটদের ছয়ের সংখ্যা ৬১।

পাশাপাশি শাহরুখের সঙ্গে তো মুম্বইয়ের অন্য ইতিহাস। ওয়াংখেড়ের মাঠে ঢুকে বিতর্কে জড়ানোর পরে তাঁকে নির্বাসিতই করে দিয়েছিল মুম্বই ক্রিকেট সংস্থা। সেই নির্বাসন উঠে যাওয়ার পরেও ওয়াংখেড়েতে যাননি কিংগ খান। শনিবার তাঁর সামনে মুম্বইকে যদি হারাতে পারে কেকেআর?

ইডেনে হয়তো দেখা যাবে সেই বিখ্যাত শাহরুখ-সমারসল্ট!

Advertisement