Advertisement
২৬ এপ্রিল ২০২৪
IPL 2023

প্লে-অফে নামার আগে ধাক্কা লখনউ দলে! রোহিতদের বিরুদ্ধে বিদেশি পেসারকে পাবেন না গম্ভীররা

আইপিএলের প্লে-অফে নামার আগে সমস্যায় পড়েছে লখনউ সুপার জায়ান্টস। রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দলের বিদেশি পেসারকে পাচ্ছেন না গৌতম গম্ভীররা।

Gautam Gambhir with another support staff

এ বারের আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের মেন্টরের ভূমিকায় রয়েছেন গৌতম গম্ভীর। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৫:২০
Share: Save:

আইপিএলের প্লে-অফ খেলতে নামার আগে ধাক্কা খেল লখনউ সুপার জায়ান্টস। এলিমিনেটরে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ইংল্যান্ডের পেসার মার্ক উডকে পাবে না তারা। সন্তান হওয়ায় আইপিএলের মাঝেই দেশে ফিরে গিয়েছিলেন উড। লখনউ প্লে-অফে উঠলেও তিনি ফিরবেন না বলে জানিয়েছে একটি ক্রিকেট ওয়েবসাইট। উডকে ছাড়াই নামতে হবে গৌতম গম্ভীরের দলকে।

আইপিএলে চোটের ধাক্কায় এমনই সমস্যায় পড়েছে লখনউ। দলের অধিনায়ক লোকেশ রাহুল চোট পেয়ে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন। রাহুলের বদলে অধিনায়কত্ব করছেন ক্রুণাল পাণ্ড্য। ফলে ব্যাটিং অর্ডারে বদল করতে হয়েছে দলকে। তার পরেও পয়েন্ট তালিকায় তৃতীয় হয়েছে লখনউ। লিগের শেষ ম্যাচে ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে প্লে-অফে উঠেছে তারা। বুধবার রোহিত শর্মার মুম্বইয়ের বিরুদ্ধে খেলতে নামবে লখনউ।

এ বারের আইপিএলের আগে নিলামে সাড়ে ৭ কোটি টাকায় উডকে কিনেছে লখনউ সুপার জায়ান্টস। মরসুমের প্রথম থেকেই দলে ছিলেন তিনি। কিন্তু ১০টি ম্যাচের মধ্যে ৫টি ম্যাচে খেলেছেন তিনি। চার বিদেশির বেশি খেলানো যায় না আইপিএলে। সেই কারণে ৫টি ম্যাচে দলের বাইরে থাকতে হয়েছে তাঁকে। ৫ ম্যাচে ১১টি উইকেট নিয়েছেন উড। প্রথম ম্যাচেই দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৫ উইকেট নিয়েছিলেন তিনি।

দেশে ফেরার আগে ভিডিয়োবার্তায় উড বলেছিলেন, ‘‘কন্যাসন্তানের জন্ম হওয়ায় দেশে ফিরে যাচ্ছি। যেতে খারাপ লাগছে। কিন্তু এটা আনন্দের একটা ঘটনা। আশা করছি আবার ফিরব। আমাকে আবার দেখতে পাবেন। বেশি খেলার সুযোগ পায়নি। তবে যে কয়েকটা ম্যাচে খেলেছি দলের হয়ে উইকেট নেওয়ার চেষ্টা করেছি। আশা করছি ফিরেও সেটা করতে পারব।’’ কিন্তু এ বার আর আইপিএল খেলতে ফিরলেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE