Advertisement
২৯ মে ২০২৪
IPL 2024

আইপিএলের ১০ বছরের পুরনো রেকর্ড ভেঙে গেল, নতুন নজির লখনউয়ের আয়ুষ-আর্শাদ জুটির

২০১৪ সালের আইপিএলে রাজস্থানের হগ-ফকনার জুটির রেকর্ড ভেঙে গেল লখনউয়ে। নতুন নজির গড়লেন রাহুলের দলের দুই তরুণ ক্রিকেটার আয়ুষ এবং আর্শাদ।

picture of IPL 2024

(বাঁদিকে) আর্শাদ খান এবং আয়ুষ বাদোনি। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ২৩:০৪
Share: Save:

আইপিএলে নতুন রেকর্ড হল লখনউ সুপার জায়ান্টস এবং দিল্লি ক্যাপিটালস ম্যাচে। ব্যাট হাতে নতুন নজির গড়লেন লোকেশ রাহুলের দলের আয়ুষ বাদোনি এবং আর্শাদ খান।

৯৪ রানে লখনউয়ের ৭ উইকেট পড়ে যাওয়ার পর ২২ গজে জুটি বাধেন দুই তরুণ ক্রিকেটার। ৫টি চার এবং ১টি ছয়ের সাহায্যে ৩৫ বলে ৫৫ রানে অপরাজিত থাকলেন আয়ুষ। আর্শাদ খানের ব্যাট থেকে এল ১৬ বলে ২০ রানের অপরাজিত ইনিংস। অবিচ্ছিন্ন অষ্টম উইকেটের জুটিতে তাঁরা ৪৫ বলে যোগ করলেন ৭৩ রান। ঘরের মাঠে লখনউকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেওয়ার পাশাপাশি, আইপিএলে নতুন রেকর্ডও গড়লেন তাঁরা।

আইপিএলের ইতিহাসে অষ্টম উইকেটের জুটিতে সর্বোচ্চ রান তুললেন আয়ুষ এবং আর্শাদ। এর আগে অষ্টম উইকেটের জুটিতে সর্বোচ্চ রান ছিল ব্র্যাড হগ এবং জেমস ফকনার জুটির। ২০১৪ সালের আইপিএলে তাঁরা রাজস্থান রয়্যালসের হয়ে তুলেছিলেন ৬৯ রান। শুক্রবার লখনউয়ের একনা স্টেডিয়ামের ২২ গজে ভেঙে গেল ১০ বছরের পুরনো সেই রেকর্ড।

এ দিন আয়ুষ-আর্শাদ জুটির ৭৩ রানের সুবাদেই লোকেশ রাহুলের দল শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৬৭ রান তোলে। লখনউয়ের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান অধিনায়ক রাহুলের। তিনি ৫টি চার এবং ১টি ছয়ের সাহায্যে ২২ বলে ৩৯ রানের ইনিংস খেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE