Advertisement
০২ মে ২০২৪
IPL 2023

১৫ দিন আগেই হিরে চিনে ফেলেছিলেন জহুরি রোহিত, মুম্বই দলে কী হয়েছিল দু’সপ্তাহ আগে?

দু’সপ্তাহ আগেই দলের নতুন হিরে চিনে ফেলেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। তাঁর জহুরি চোখ বলেছিল, সঠিক সময়ে সেই হিরেকে ব্যবহার করবেন তিনি।

Rohit Sharma

আরও এক বার আইপিএল ট্রফি জেতার স্বপ্ন দেখতে শুরু করেছেন রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১২:৩৩
Share: Save:

আকাশ মাধওয়াল যে পরবর্তী কালে তাঁর দলের সেরা বোলার হয়ে উঠতে পারেন, তা আগেই বুঝতে পেরে গিয়েছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। সঠিক সময়ের অপেক্ষা করছিলেন তিনি। আইপিএলের এলিমিনেটরে আকাশের ৫ উইকেটে ভর করে লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে এমনটাই জানালেন রোহিত।

ম্যাচ শেষে রোহিত বলেছেন, ‘‘গত মরসুম থেকে দলের সঙ্গে রয়েছে আকাশ। গত বার ও খেলার সুযোগ পায়নি। কিন্তু এ বার জোফ্রা আর্চার চোটের কারণে ছিটকে যাওয়ার পরে আকাশের উপর আমার নজর ছিল। ও যে ভাবে বল করছিল তাতে আমি বুঝতে পেরেছিলাম আইপিএলের শেষ দিকে ওকে আমাদের দরকার। সেটাই হয়েছে।’’ গত ৯ মে চোটের জন্য ছিটকে গিয়েছিলেন ইংরেজ ক্রিকেটার আর্চার। তখন থেকেই আকাশের উপর বাজি ধরেছিলেন তিনি।

এর আগেও মুম্বই ইন্ডিয়ান্সের হাত ধরে বেশ কয়েক জন ভাল ক্রিকেটার পেয়েছে ভারত। হার্দিক পাণ্ড্য, যশপ্রীত বুমরারা তার সব থেকে বড় উদাহরণ। সেই তালিকায় কি এ বার যোগ দিয়েছেন আকাশ? এই প্রশ্নের জবাবে রোহিত বলেছেন, ‘‘আমরা আগেও দেখেছি মুম্বই থেকে অনেক ক্রিকেটার ভারতের হয়ে খেলেছে। আকাশের মধ্যেও সেই সম্ভাবনা আছে। আমরা চেষ্টা করি নতুন ক্রিকেটাররাও যেন দলের সঙ্গে সহজে মিশতে পারে। ওরা জানে মাঠে ওদের কী করতে হবে। অধিনায়ক হিসাবে শুধু ওদের পাশে থাকার চেষ্টা করি।’’

শুরুটা ভাল না হলেও প্লে-অফে উঠবেন, এই বিশ্বাস ছিল রোহিতের। অনেকে না ভাবলেও দলের উপর বিশ্বাস ছিল রোহিতের। সতীর্থদের উপর আস্থা রেখেছিলেন আইপিএলের সফলতম অধিনায়ক। ম্যাচের পর তিনি বলেছেন, ‘‘অনেকে না ভাবলেও আমি এই পর্যন্ত আসার কথা ভেবেছিলাম। আশা ছাড়িনি কখনও। আমরা নিজেদের গুছিয়ে নিতে পেরেছি। নিজেদের ঠিক ভাবে প্রয়োগ করতে পেরেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE