Advertisement
০৫ মে ২০২৪
IPL 2023

এক রানার জন্য শাস্তি আর এক রানার, নাইটদের দলে অপরাধী বরুণ, রাসেলরাও!

ঘরের মাঠে পঞ্জাবের বিরুদ্ধে জয় কেকেআরের আশা বাঁচিয়ে রেখেছে। আইপিএলের শেষ চারে যাওয়ার সুযোগ রয়েছে এখনও। এই স্বস্তির মাঝেই নাইটদের শিবিরে অস্বস্তি অধিনায়কের শাস্তিতে।

picture of Nitish Rana

পঞ্জাবের বিরুদ্ধে জয়ের ম্যাচেই শাস্তি পেতে হল কেকেআর অধিনায়ক নীতীশকে। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৬:৫৫
Share: Save:

ইডেনে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচ কলকাতা নাইট রাইডার্স শিবিরে স্বস্তির পাশাপাশি অস্বস্তিও নিয়ে এসেছে। গুরুত্বপূর্ণ ২ পয়েন্ট ঝুলিতে এলেও বড় শাস্তি হল নাইট অধিনায়ক নীতীশ রানার।

পঞ্জাব ম্যাচে স্লো ওভার রেট বা মন্থর বোলিংয়ের জন্য ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে নীতীশকে। স্লো ওভার রেটের জন্য এই মরসুমে কেকেআর অধিনায়ককে প্রথম বার জরিমানা করা হল বলে জানিয়েছেন আইপিএল কর্তৃপক্ষ। এ বারের আইপিএলে প্রথম বার শৃঙ্খলাভঙ্গের কারণে অভিযুক্ত হলেন নীতীশ। আবার এমন অভিযোগ উঠলে আরও কড়া শাস্তি হতে পারে তাঁর।

পঞ্জাবের বিরুদ্ধে নাইটদের প্রথম একাদশে ছিলেন তিন জন জোরে বোলার। বৈভব অরোরা এবং হর্ষিত রানা ৩ ওভার করে বল করেন। আন্দ্রে রাসেল করেন ১ ওভার। তাও নির্দিষ্ট সময়ের মধ্যে ২০ ওভার বল করতে পারেনি কলকাতা। মূলত জোরে বোলাররা বল করতে অনেক বেশি সময় নেওয়াতেই শাস্তি হয়েছে নীতীশের। বরুণ চক্রবর্তী, সুযশ শর্মা, সুনীল নারাইনের মতো স্পিনাররাও বল করতে সময় বেশি নিয়েছেন।

সোমবার জয়ের জন্য ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে কেকেআর। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৩৮ বলে ৫১ রানের ইনিংস খেলেন নীতীশ। দলের ইনিংসকে নির্ভরতা দেন কেকেআর অধিনায়ক। ৬টি চার এবং ১টি ছয় মারেন তিনি। তার আগে ১ ওভার বল করে ৭ রান দিয়ে ১টি উইকেট নেন নীতীশ। অর্থাৎ, সোমবার ব্যাট এবং বল হাতে দলের জয়ে অবদান রেখেছেন নীতীশ। তবু শৃঙ্খলাভঙ্গের শাস্তি এড়াতে পারলেন না।

শিখর ধাওয়ানের দলের বিরুদ্ধে জয়ের জন্য নীতীশ অবশ্য কৃতিত্ব দিয়েছেন রাসেল এবং রিঙ্কু সিংহকে। রাসেল সোমবার ইডেনে ২৩ বলে ৪২ রানের দাপুটে ইনিংস খেলেন। শেষ বলে চার মেরে কলকাতাকে রুদ্ধশ্বাস জয় এনে দেন রিঙ্কু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 KKR Nitish Rana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE