Advertisement
০৬ মে ২০২৪
IPL 2023

লখনউয়ে যোগ দিচ্ছেন তারকা বিদেশি, স্বস্তির বদলে মাথাব্যথা বাড়ল রাহুলদের! কেন?

প্রথম দু’ম্যাচে দলে ছিলেন না তিনি। তৃতীয় ম্যাচে দলের সঙ্গে যোগ দিতে পারেন তারকা বিদেশি। কিন্তু তিনি যোগ দিলে সুবিধার বদলে সমস্যা বাড়তে পারে আইপিএলের দলের। কেন?

Picture of KL Rahul

আইপিএলে চেন্নাইয়ের বিরুদ্ধে হেরেছেন রাহুলরা। তার পরে বাড়তি চিন্তা লখনউ অধিনায়কের মাথায়। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৫:৫৪
Share: Save:

গত বার লখনউ সুপার জায়ান্টসকে প্লে-অফে তোলার নেপথ্যে বড় ভূমিকা ছিল কুইন্টন ডি’ককের। দেশের হয়ে খেলার জন্য এ বার প্রতিযোগিতার শুরু থেকে তাঁকে পাওয়া যায়নি। প্রথম দু’টি ম্যাচ খেলে ফেলেছে লখনউ। এর পরে দলের সঙ্গে যোগ দেবেন তিনি। কিন্তু তাতে সমস্যা আরও বেড়েছে লোকেশ রাহুলদের। কেন?

তার একমাত্র কারণ কাইল মেয়ার্স। ডি’কক না থাকায় প্রথম দু’ম্যাচে রাহুলের সঙ্গে ওপেন করেছেন মেয়ার্স। দু’টি ম্যাচেই অর্ধশতরান করেছেন তিনি। ১২৬ রান করে এ বারের প্রতিযোগিতায় এখনও পর্যন্ত কমলা টুপির দৌড়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। তাঁর ব্যাটে ভর করে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে বড় রান করেছে লখনউ। দ্বিতীয় ম্যাচেও চেন্নাইয়ের বিরুদ্ধে দলকে দুর্দান্ত শুরু দিয়েছিলেন মেয়ার্স। তিনি আরও কিছু ক্ষণ টিকে থাকলে হয়তো চেন্নাইয়ের হাত থেকে খেলা বেরিয়ে যেত।

ডি’কক প্রথম একাদশে সুযোগ পেলে রাহুলের সঙ্গে তিনিই ওপেন করবেন। সে ক্ষেত্রে মেয়ার্সকে হয় দলের বাইরে বসতে হবে, নয়তো নীচের দিকে নামতে হবে। তাতে দলের ভারসাম্য নষ্ট হতে পারে। তাই সমস্যায় পড়েছে লখনউ। ডি’কক ফিরলেও তাঁকে প্রথম একাদশে খেলানো যাবে কি না সেটাই এখন বড় চিন্তা তাদের।

আইপিএলের প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে হারিয়েছে লখনউ। দ্বিতীয় ম্যাচে চেন্নাইয়ের ঘরের মাঠে গিয়ে হারতে হয়েছে। তৃতীয় ম্যাচে ৭ এপ্রিল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নামবে তারা। ঘরের মাঠে সেই ম্যাচ। সেখানে প্রথম একাদশে কাদের খেলানো যায় সেই পরিকল্পনাতেই ব্যস্ত রাহুলরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE