Advertisement
১৪ জুন ২০২৪
IPL 2023

কোহলিদের বিরুদ্ধে ১৪ বছর আগের নিজেদের লজ্জার নজির ছুঁলেন সঞ্জুরা!

ঘরের মাঠে বেঙ্গালুরুর কাছে হেরে আইপিএলে প্লে-অফের রাস্তা কঠিন করে ফেলল রাজস্থান। শুধু তাই নয়, রবিবার একটি লজ্জার নজিরও গড়ল সঞ্জুর দল।

picture of IPL 2023

আইপিএলে নিজেদেরই লজ্জার নজির স্পর্শ করল রাজস্থান রয়্যালস। ছবি: আইপিএল।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১৯:৪৭
Share: Save:

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে লজ্জার নজির গড়ল রাজস্থান রয়্যালস। সঞ্জু স্যামসনের দলের দুই ওপেনারই শূন্য রানে আউট হলেন। আইপিএলে রাজস্থানের এমন লজ্জার কীর্তি অবশ্য এই প্রথম নয়।

ছন্দে থাকা রাজস্থানের দুই ওপেনারই রবিবার বিরাট কোহলিদের বিরুদ্ধে রান পেলেন না। যশস্বী জয়সওয়াল এবং জস বাটলার দু’জনেই খেললেন ২টি করে বল। দু’জনেই আউট হলেন শূন্য রানে। রাজস্থানের দুই ওপেনারের শূন্য রানে আউট হওয়ার ঘটনা আগেও ঘটেছে। ২০০৯ সালের প্রতিযোগিতায় এমনই লজ্জার নজির গড়েছিলেন গ্রেম স্মিথ এবং স্বপ্নিল আসনোদকার। ডেকান চার্জার্সের বিরুদ্ধে স্মিথ এবং স্বপ্নিল দু’জনেই সাজঘরে ফিরেছিলেন কোনও রান না করেই। সে বারও রবিবারের মতোই দেশি-বিদেশি ওপেনিং জুটি নামিয়েছিল রাজস্থান। ১৪ বছর আগে সেই লজ্জার নজির আরও এক বার স্পর্শ করল রাজস্থান।

প্রথমে ব্যাট করে রবিবার বেঙ্গালুরু করে ৫ উইকেটে ১৭১ রান। জবাবে ব্যাট করতে নেমে ৩ ওভারের মধ্যেই রাজস্থানের দুই ওপেনার আউট হয়ে যান। শুরুর এই চাপ আর সামলাতে পারেননি সঞ্জুরা। বেঙ্গালুরুর বোলিং আক্রমণের সামনে ধস নামে রাজস্থানের ইনিংসে। ১০.৩ ওভারে ৫৯ রানেই শেষ হয়ে যায় গত বারের রানার্সদের ইনিংস। রাজস্থানের কোনও ব্যাটারই ২২ গজে প্রতিরোধ গড়ে তুলতে পারলেন না। ১১২ রানে ম্যাচ জিতে প্লে-অফ খেলার আশা বাঁচিয়ে রাখল কোহলিদের বেঙ্গালুরু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 Rajasthan Royals IPL RCB Sanju Samson
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE