Advertisement
১৯ মে ২০২৪
IPL 2023

আনন্দবাজার অনলাইনের বিচারে বেঙ্গালুরু-লখনউ ম্যাচের সেরা ৩ ক্রিকেটার কারা?

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচ ১ উইকেটে জিতেছে লখনউ সুপার জায়ান্টস। ম্যাচের সেরা ৩ ক্রিকেটার বেছে নিল আনন্দবাজার অনলাইন। কারা রয়েছেন তালিকায়?

LSG cricketer Ayush Badoni and Nicolas Pooran

বেঙ্গালুরুকে হারাতে বড় ভূমিকা নিলেন আয়ুষ বাদোনি (বাঁ দিকে) ও নিকোলাস পুরান। ছবি: আইপিএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ২৩:৪৯
Share: Save:

ঘরের মাঠে ২১২ রান করেও হারতে হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। রুদ্ধশ্বাস ম্যাচে বিরাট কোহলিদের ১ উইকেটে হারাল লখনউ সুপার জায়ান্টস। খেলার ফয়সালা হল শেষ বলে।

বেঙ্গালুরু-লখনউ ম্যাচে দু’ইনিংস মিলিয়ে মোট ৪২৫ রান হয়েছে। দু’দলের মোট ৫ জন ক্রিকেটার অর্ধশতরান করেছেন। আরসিবির বিরাট কোহলি, ফ্যাফ ডুপ্লেসি ও গ্লেন ম্যাক্সওয়েল এবং লখনউয়ের মার্কাস স্টোইনিস ও নিকোলাস পুরান রয়েছেন তালিকায়। তার মধ্যে থেকে তিন ক্রিকেটারকে বেছে নিল আনন্দবাজার অনলাইন। পাঁচ ব্যাটারের রান ও স্ট্রাইক রেট বিচার করে তিন ক্রিকেটারকে বাছা হয়েছে।

নিকোলাস পুরান: তালিকায় সবার উপরে ওয়েস্ট ইন্ডিজ়ের এই ব্যাটার। রান তাড়া করতে নেমে মাত্র ১৯ বলে ৬২ রানের ইনিংস খেলেন তিনি। ৪টি চার ও ৭টি ছক্কা মারেন পুরান। এ বারের আইপিএলে দ্রুততম অর্ধশতরানও করেন তিনি। মাত্র ১৫ বলে আসে তাঁর ৫০ রান। ৩২৬.৩২ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি।

মার্কাস স্টোইনিস: তালিকায় রয়েছেন অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডারও। রান তাড়া করতে নেমে লখনউ যখন ধুঁকছে তখন হঠাৎ করেই দলকে জয়ের আশা দেখান তিনি। ৩০ বলে ৬৫ রান করেন স্টোইনিস। ৬টি চার ও ৫টি ছক্কা মারেন তিনি। স্ট্রাইক রেট ২১৬.৬৭।

ফ্যাফ ডুপ্লেসি: তালিকায় আরসিবির একমাত্র ক্রিকেটার ডুপ্লেসি। কারণ, ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত খেলেছেন তিনি। প্রথমে একটু ধীরে খেললেও কোহলি আউট হওয়ার পরে হাত খুলেছেন। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত সব থেকে লম্বা (১১৫ মিটার) ছক্কা এসেছে তাঁর ব্যাট থেকে। বল গিয়ে পড়েছে স্টেডিয়ামের ছাদে। শেষ পর্যন্ত ১৭১.৭৪ স্ট্রাইক রেটে ৪৬ বলে ৭৯ রানের ইনিংস খেলেছেন আরসিবির অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 RCB Lucknow Super Giants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE