Advertisement
০২ জুন ২০২৪
IPL 2023

মাইলফলকের সামনে ধোনি এবং কোহলি, কী নজির গড়তে পারেন দেশের দুই প্রাক্তন অধিনায়ক?

একই ম্যাচে মাইলফলক স্পর্শ করার সুযোগ প্রতিপক্ষ দু’দলের দুই ক্রিকেটারের সামনে। ধোনি এবং কোহলির নজির গড়া নিয়ে আগ্রহ তুঙ্গে ক্রিকেটপ্রেমীদের মধ্যেও।

picture of MS Dhoni and Virat Kohli

মাইলফলকের সামনে ধোনি এবং কোহলি। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৮:৩৭
Share: Save:

আইপিএলে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মাঠে নামার আগে আরও একটি মাইলফলকের সামনে বিরাট কোহলি। মাইলফলক স্পর্শ করতে কোহলির দরকার ২১ রান। মাইলফলক স্পর্শ করার সুযোগ রয়েছে চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিরও।

আইপিএলে এখনও পর্যন্ত চারটি ম্যাচ খেলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং চেন্নাই সুপার কিংস। দু’দলই দু’টি করে ম্যাচে জয় পেয়েছে। তৃতীয় জয়ের লক্ষ্যে সোমবার বেঙ্গালুরুতে মুখোমুখি হবে দু’দল। এই ম্যাচেই মাইলফলক স্পর্শ করতে পারেন ধোনি এবং কোহলি।

কোহলির দরকার আর ২১ রান। তা হলে তিনি আইপিএলে চেন্নাইয়ের বিরুদ্ধে ১০০০ রান পূর্ণ করবেন। এই ম্যাচের আগে পর্যন্ত সিএসকের বিরুদ্ধে কোহলির সংগ্রহ ৯৭৯ রান। ২১ রান করতে পারলে দ্বিতীয় ক্রিকেটার হিসাবে চেন্নাইয়ের বিরুদ্ধে ১০০০ রান পূর্ণ করবেন কোহলি। এখন এই নজির রয়েছে এক মাত্র শিখর ধাওয়ানের।

মাইলফলক ছোঁয়ার সুযোগ রয়েছে ধোনির সামনেও। তাঁর দরকার মাত্র ২ রান। তা হলেই আরসিবির বিরুদ্ধে সব থেকে বেশি রান করার নজির গড়বেন অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটার। আরসিবির বিরুদ্ধে এখনও পর্যন্ত ধোনির সংগ্রহ ৮৩৮ রান। তাঁর থেকে ১ রান বেশি রয়েছে ডেভিড ওয়ার্নারের। বেঙ্গালুরুর বিরুদ্ধে তাঁর সংগ্রহ ৮৩৯ রান। অর্থাৎ, আর ২ রান করলেই শীর্ষে উঠে আসবেন ধোনি।

ধোনি বনাম কোহলি লড়াই নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ তুঙ্গে। ভারতের দুই প্রাক্তন অধিনায়কই তুমুল জনপ্রিয়। স্বাভাবিক ভাবেই আইপিএলে সোমবারের ম্যাচের দিকে তাকিয়ে রয়েছে ক্রিকেট দুনিয়া। সঙ্গে প্রাপ্তি হতে পারে দুই ক্রিকেটারের ব্যক্তিগত মাইলফলক স্পর্শ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2023 MS Dhoni Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE