Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামার আগে হতাশ কোহলি, জানালেন যন্ত্রণার কথা

গোটা মরসুম জুড়ে তিনি ভাল খেললেন। দু’টি শতরানের পাশাপাশি ঝুড়ি ঝুড়ি রান করেছেন ওপেনিং জুটিতে। কিন্তু তাতেও দলকে ট্রফি দিতে পারলেন না বিরাট কোহলি। কী লিখলেন তিনি?

virat kohli

কোহলির যন্ত্রণার কথা এ বার প্রকাশ্যে এল। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৮:২৯
Share: Save:

গোটা মরসুম জুড়ে তিনি ভাল খেললেন। দু’টি শতরানের পাশাপাশি ঝুড়ি ঝুড়ি রান করেছেন ওপেনিং জুটিতে। কিন্তু তাতেও দলকে প্লে-অফে তুলতে পারলেন না বিরাট কোহলি। আরও এক বার আইপিএল ট্রফি জেতা তাঁর স্বপ্নই থেকে গেল। স্বাভাবিক ভাবেই হতাশ কোহলি। সমাজমাধ্যমে একটি পোস্টে নিজের যন্ত্রণার কথা বলেছেন তিনি।

আইপিএলে সাতটি শতরান করে নজির গড়েছেন কোহলি। কিন্তু দলকে ট্রফিজয়ের সাফল্য এনে দিতে পারেননি এক বারও। কোহলি ইনস্টাগ্রামে লিখেছেন, “একটা মরসুম যেখানে দারুণ কিছু মুহূর্ত তৈরি হল। দুর্ভাগ্যবশত আমাদের থেমে যেতে হল লক্ষ্যের আগেই। আমি হতাশ। তবু আমাদের মাথা উঁচু থাকা উচিত। প্রিয় সমর্থকদের উদ্দেশে বলতে চাই, প্রতিটা পদক্ষেপে আমাদের পাশে থাকার জন্যে কৃতজ্ঞ। সব কোচ, ম্যানেজমেন্ট এবং সতীর্থ অনেক অনেক ধন্যবাদ। আরও শক্তিশালী হয়ে আমরা ফিরে আসব।”

আইপিএলে ব্যর্থতার হতাশা কাটানোর জন্যে বেশি দিন সময় পাচ্ছেন না কোহলি। তাঁকে ব্যস্ত হয়ে পড়তে হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্যে। টানা দ্বিতীয় বার এই প্রতিযোগিতার ফাইনালে উঠেছে দল। কোহলির সেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়ার কথা। দ্বিতীয় বার সুযোগ আর হাতছাড়া করতে চায় না ভারত।

এ দিকে, দলের ব্যর্থতার দায় নিজেদের উপরেই চাপিয়েছেন অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। আইপিএল থেকে ছিটকে যাওয়ার পরে ডুপ্লেসি বলেছেন, ‘‘খুব হতাশ লাগছে। কিন্তু সত্যি বলতে, আমরা প্রতিযোগিতার সেরা দলগুলোর মধ্যে পড়ি না। প্লে-অফে ওঠার যোগ্যতা নেই আমাদের।’’ এত দূর পর্যন্ত আসার জন্য ভাগ্যকে ধন্যবাদ দিয়েছেন আরসিবি অধিনায়ক। বলেছেন, ‘‘আমরা ভাগ্যবান যে কয়েক জন ক্রিকেটার গোটা প্রতিযোগিতা জুড়ে ভাল খেলেছে। কিন্তু ১৪টা ম্যাচে সমান ধারাবাহিকতা আমরা দেখাতে পারিনি। দল হিসাবে আমরা শেষ চারে যাওয়ার যোগ্য ছিলাম না।’’

দলকে লড়াইয়ে রাখার জন্য কয়েক জনের নাম করেছেন ডুপ্লেসি। তালিকায় তিনি, কোহলি ছাড়াও গ্লেন ম্যাক্সওয়েল রয়েছেন। ডুপ্লেসি বলেছেন, ‘‘এই মরসুমে আমার ও বিরাটের জুটি ভাল হয়েছে। আশা করছি, আগামী বছরেও এটা আমরা ধরে রাখতে পারব। ম্যাক্সওয়েলও কয়েকটা ম্যাচে ভাল খেলেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli RCB IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE