Advertisement
১১ মে ২০২৪
Neeraj Chopra

নীরজ এ বার জ্যাভলিন ছেড়ে দৌড়বিদ হবেন! ভিডিয়ো দেখে অলিম্পিক্সজয়ীর টুইট, শুরু চর্চা

টোকিয়ো অলিম্পিক্সে সোনা জিতেছিলেন নীরজ। জ্যাভলিন ছুড়ে ভারতকে সোনা এনে দেন তিনি। এ বার তাঁর অনুশীলন দেখে অবাক হয়ে গেলেন জনসন।

টোকিয়ো অলিম্পিক্সে সোনা জিতেছিলেন নীরজ। জ্যাভলিন ছুড়ে ভারতকে সোনা এনে দেন তিনি।

টোকিয়ো অলিম্পিক্সে সোনা জিতেছিলেন নীরজ। জ্যাভলিন ছুড়ে ভারতকে সোনা এনে দেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৫:৪৯
Share: Save:

অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ চোপড়া কি এ বার দৌড়বিদ হবেন? প্রাক্তন দৌড়বিদ মাইকেল জনসনের টুইটের জবাবে মজার ছলেই আগামী দিনে কোথায় দৌড় প্রতিযোগিতা রয়েছে সেটার খোঁজ রাখার কথা বললেন নীরজ। টোকিয়ো অলিম্পিক্সে সোনা জিতেছিলেন নীরজ। জ্যাভলিন ছুড়ে ভারতকে সোনা এনে দেন তিনি। এ বার তাঁর অনুশীলন দেখে অবাক হয়ে গেলেন জনসন।

অলিম্পিক্সে চারটি এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপে আটটি সোনার পদকের মালিক জনসন। আমেরিকার সেই দৌড়বিদ নীরজের অনুশীলনের একটি ভিডিয়ো টুইট করেন। যেখানে কঠিন অনুশীলনে ব্যস্ত থাকতে দেখা যাচ্ছে অলিম্পিক্সে ভারতের সোনাজয়ী তারকাকে। যে অনুশীলন দেখে জনসন লেখেন, “ও জ্যাভলিন ছোড়ে। অলিম্পিক্সে জ্যাভলিন ছুড়ে সোনা জিতেছে। কিন্তু এই ভিডিয়ো দেখলে মনে হবে দৌড়বিদ বা জাম্পার।” জনসনকে উত্তরও দিয়েছেন নীরজ। তিনি টুইটে লেখেন, “এখন আমি যখন আপনার সম্মতি পেয়েছি, তখন আগামী মরসুমের দৌড় প্রতিযোগিতার দিনগুলোও দেখে রাখছি।” জনসন উত্তরে লেখেন, “আগামী মরসুমের জন্য শুভেচ্ছা।”

নীরজ নিজের ফিটনেস সম্পর্কে সব সময়ই সতর্ক। আমেরিকাতেই অনুশীলন করেন তিনি। শুধু অলিম্পিক্সে সোনা নয়, ডায়মন্ড লিগ, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস, এশিয়ান চ্যাম্পিয়নশিপের মতো প্রতিযোগিতাতেও সোনা জেতেন নীরজ। বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপোও পেয়েছেন তিনি। নীরজের এখন চোখ এ বছরের বিশ্ব চ্যাম্পিয়নশিপে। অগস্ট মাসে যে প্রতিযোগিতায় নামবেন তিনি। পরে এশিয়ান গেমসও রয়েছে।

নিজের স্বাস্থ্য সম্পর্কে যথেষ্ট সচেতন নীরজ। তিনি এক সাক্ষাৎকারে বলেন, “অস্বাস্থ্যকর কিছু খেলেই আমি আমার প্রশিক্ষকের কাছে ধরা পড়ে যাই। আমাকে তার জন্য যথেষ্ট খেসারতও দিতে হয়।” কী এমন খান? তাতে কি সমস্যা হয়? উত্তর দিয়েছেন নীরজ। তিনি বলেছেন, “অলিম্পিক্সের পর আমার ওজন অনেকটাই বেড়ে গিয়েছিল। অবশ্য খাওয়াদাওয়া এখন অনেকটাই নিয়ন্ত্রণে। আসলে এক বার শরীরচর্চা করতে শুরু করলে অস্বাস্থ্যকর কিছু খাবার খাওয়ার ইচ্ছেটাই থাকে না।” কিন্তু অস্বাস্থ্যকর কিছু খেলে কী শাস্তি দেওয়া হয় নীরজকে? নীরজ বলেন, ‘‘আমি যদি আগের দিন পরোটা বা তেমন অস্বাস্থ্যকর কিছু খাই, তা হলে পর দিন আমার প্রশিক্ষক ১০ গুণ বেশি খাটাবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE