×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৯ জুলাই ২০২১ ই-পেপার

ইস্টবেঙ্গল জর্সিতে জ্বলে ওঠার স্বীকৃতি, ভারতীয় দলে ডাক পেলেন তারকা স্ট্রাইকার 

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ মে ২০১৯ ১৪:৫২
স্টিমাচের ডাক পেলেন জবি জাস্টিন। — ফাইল চিত্র।

স্টিমাচের ডাক পেলেন জবি জাস্টিন। — ফাইল চিত্র।

আইলিগে দারুণ পারফরম্যান্সের ফল পেলেন জবি জাস্টিন। ভারতের নতুন কোচ ক্রোয়েশিয়ার ইগর স্টিমাচ কিংস কাপের জন্য ৩৭ জন ফুটবলারের নাম জানিয়েছেন।

সেই তালিকায় রয়েছেন জবি। চলতি মাসের ২০ তারিখ থেকে ক্যাম্প শুরু হবে নয়া দিল্লিতে। কেরলের বাড়িতে বসে সেই ক্যাম্পে নিজের সেরাটা দেওয়ার প্রতিজ্ঞা করছেন জবি। চেন্নাই সিটি এফসি ছেড়ে জামশেদপুরের হয়ে আইএসএল-এ খেলা মাইকেল সুসাইরাজকেও ডাকা হয়েছে জাতীয় ক্যাম্পে।

ইস্টবঙ্গলের জার্সিতে তখন একের পর এক ম্যাচে গোল করছেন জবি। বিদেশি স্ট্রাইকারের অভাব বুঝতে দেননি তিনি। স্প্যানিশ কোচ আলেয়ান্দ্রো মেনেন্দেজ তখনই বলেছিলেন, ‘‘জবির এ বার জাতীয় দলে ডাক পাওয়া উচিত।’’ লুকা মদরিচ, ইভান রকিটিচদের দেশের কোচের হাতে রিমোট কন্ট্রোল উঠতেই জবিকে ডেকে নেওয়া হয়। সেই খবর পাওয়ার পরেই জবির বাড়িতে খুশির আবহ। ইস্টবেঙ্গলের হয়ে আই লিগে ৯টি গোল করা জবি কিন্তু সতর্ক। বলছেন, ‘‘বাড়িতে সবাই খুশি। আমিও খুশি। জাতীয় ক্যাম্পে আমাকে কঠিন পরিশ্রম করে কিংস কাপের দলে জায়গা করে নিতে হবে। দেশের হয়ে খেললে আমার স্বপ্ন সফল হবে।’’

Advertisement

আরও খবর: জবির নতুন ঠিকানা এটিকে, জার্সি ২২ নম্বরই

মরসুম শেষ হয়ে গিয়েছে। ছুটিতে ফুটবলাররা। তবে ছুটিতে থাকলেও নিয়মিত জিমে যাচ্ছেন জবি। বাড়ির সামনের মাঠে ফুটবল খেলে নিজেকে ফিট রাখছেন। তিনি বলছেন, ‘‘প্রত্যেক কোচেরই নিজস্ব ট্যাকটিক্স থাকে। ক্যাম্পে যোগ দিলেই বুঝতে পারব উনি ঠিক কী চাইছেন। আমি নিজের সেরাটা দেব।’’

স্প্যানিশ কোচ আলেয়ান্দ্রোর হাতে পড়ে বদলে গিয়েছেন জবি। এ বার ক্রোয়েশিয়ান বিশ্বকাপার স্টিমাচের কোচিংয়ে আরও শাণিত হবেন কেরলের এই স্ট্রাইকার, এমনটাই মনে করছে দেশের ফুটবল বিশেষজ্ঞরা।

Advertisement