×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ মার্চ ২০২১ ই-পেপার

করোনা-নিয়ম ভাঙায় দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়লেন আর্চার

সংবাদ সংস্থা 
লন্ডন ১৬ জুলাই ২০২০ ১৪:৪১
দলকে বিপদে ফেললেন আর্চার। —ফাইল চিত্র।

দলকে বিপদে ফেললেন আর্চার। —ফাইল চিত্র।

প্রথম ম্যাচ জিতে তিন টেস্টের সিরিজে ইতিমধ্যেই ১-০ এগিয়ে গিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আজ থেকে ওল্ড ট্রাফোর্ডে শুরু হচ্ছে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্ট ম্যাচ।

ইংল্যান্ডের কাছে এই টেস্টের গুরুত্ব অনেক। কিন্তু টেস্টের বল গড়ানোর কয়েক ঘন্টা আগে ইংল্যান্ড শিবিরে জোরদার ধাক্কা। ইংল্যান্ডের টেস্ট দল থেকে বাদ পড়লেন জোফ্রা আর্চার। ইংল্যান্ড বোর্ডের ‘বায়ো সিকিওর প্রোটোকল’ বিধি ভাঙায় আর্চারকে ১৩ জনের দল থেকে বাদ দেওয়া হয়েছে।

পাঁচ দিনের জন্য আইসোলেশনে থাকতে হবে আর্চারকে। এই সময়ের মধ্যে দু’বার করোনা পরীক্ষা করা হবে এই পেসারের। পরীক্ষার ফলাফল নেগেটিভ এলে তবেই আর্চার নামতে পারবেন তৃতীয় টেস্টে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে পাঠানো মেল-এ দুঃখ খপ্রকাশ করেছেন আর্চার। তিনি বলেছেন, ‘‘শুধু নিজেকে নয়, গোটা দলকে আমি বিপদে ফেলেছি।’’

Advertisement

আরও পড়ুন: করোনা পজিটিভ স্নেহাশিস, কোয়রান্টিনে সৌরভ-সহ পরিবার

করোনা-আবহে সাউদাম্পটনে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। করোনা ঠেকানোর জন্য দু’দেশের ক্রিকেটারদের 'বায়ো-সিকিউর' পরিবেশে রাখা হয়েছিল। একটি নির্দিষ্ট গণ্ডির মধ্যে রাখা হয়েছিল তাঁদের। বাইরে থেকে কেউ ঢুকতে পারবেন না। ভিতর থেকেও কেউ বাইরে বের হতে পারবেন না। কিন্তু, আর্চার সেই নিয়ম ভাঙাতেই দল থেকে বাদ পড়লেন।

Advertisement