Advertisement
১৪ জুলাই ২০২৪
Kabaddi

শৌচাগারে রাখা ভাত পরিবেশন! দায় কার? হাত ঝেড়ে ফেলল কবাডি ফেডারেশন

এক মিনিটের একটি ভিডিয়ো। তাতে দেখা যায় শৌচাগারের বেসিন ও প্রস্রাব করার জায়গায় রাখা খাবার পরিবেশন করা হচ্ছে। শুরু হয় বিতর্ক। কিন্তু এই সবের দায় নিল না কবাডি ফেডারেশন।

ঘরের মেঝেয় পড়ে রয়েছে উদ্বৃত্ত খাবার।

ঘরের মেঝেয় পড়ে রয়েছে উদ্বৃত্ত খাবার। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৮:৫৪
Share: Save:

শৌচাগারে রাখা ভাত, তরকারি পরিবেশন করা হচ্ছে কবাডি খেলোয়াড়দের! এমন অভিযোগ ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল উত্তরপ্রদেশে। কিন্তু সেই অভিযোগের কোনও দায় নিল না ভারতের অপেশাদার কবাডি ফেডারেশন (একেএফআই)।

দিল্লি হাই কোর্ট দ্বারা নিযুক্ত একেএফআই-য়ের প্রধান এসপি গর্গ পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, “এই প্রতিযোগিতার সঙ্গে একেএফআই-য়ের কোনও যোগ নেই। উত্তরপ্রদেশের সরকার এই প্রতিযোগিতার আয়োজন করেছিল। ওরাই নিজেদের মতো সব ব্যবস্থা করেছিল।” এই প্রতিযোগিতা ওই সংস্থার ক্যালেন্ডারেও নেই বলে জানা গিয়েছে।

শৌচাগারের মধ্যে খাবার পরিবেশনের একাধিক ভিডিয়ো (যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন) ছড়িয়েছে নেটমাধ্যমে। যা ঘিরে শুরু হয় বিতর্ক।

ভিডিয়োয় দেখা যায়, একটি ঘরের মধ্যে ভাত, সব্জি বিভিন্ন পাত্র থেকে নিয়ে তা পরিবেশন করছে কিশোরীরা। তারা অনূর্ধ্ব-১৭ কবাডি প্রতিযোগী। ঘরের মেঝেয় পড়ে রয়েছে উদ্বৃত্ত খাবারও। ঘরটি দেখে বোঝা যাচ্ছে যে, সেটি আদতে শৌচাগার। তার মধ্যেই রাখা খাবার।

এক মিনিটের ওই ভিডিয়োয় শৌচাগারের বেসিন ও প্রস্রাব করার জায়গাও দেখা গিয়েছে। শৌচাগারের মধ্যে খাবার পরিবেশন ঘিরে হইচই পড়ে গিয়েছে সে রাজ্যে। সংবাদ সংস্থা সূত্রে খবর, গত ১৬ সেপ্টেম্বর শাহরানপুরে মেয়েদের অনূর্ধ্ব-১৬ কবাডি প্রতিযোগিতা চলাকালীন ওই ভিডিয়ো তোলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kabaddi Uttar Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE