×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

এগিয়ে গিয়েও হার কেরলের, শীর্ষে মুম্বই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৪ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৫২
উল্লাস: মুম্বইয়ের দুই গোলদাতা লি ফন্দ্রে ও বিপিন সিংহ।  আইএসএল

উল্লাস: মুম্বইয়ের দুই গোলদাতা লি ফন্দ্রে ও বিপিন সিংহ। আইএসএল

আইএসএল

কেরল ১ মুম্বই সিটি ২

সময়টা ভাল যাচ্ছে না কেরল ব্লাস্টার্স কোচ কিবু ভিকুনার। আগের ম্যাচে এটিকে-মোহনবাগানের বিরুদ্ধে জোড়া গোলে এগিয়ে গিয়েও হারের সম্মুখীন হতে হয়েছিল তাঁর দল কেরল ব্লাস্টার্সকে। বুধবার রাতে বাম্বোলিমের জিএমসি স্টেডিয়ামেও সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। এ বার মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে প্রথমার্ধে ১-০ এগিয়ে গিয়েও কিবুর ছেলেরা তিন পয়েন্ট খোয়ালেন। সের্খিয়ো লোবেরার প্রশিক্ষণাধীন মুম্বই সিটি এফসি ম্যাচ জিতল ২-১ ফলে।

Advertisement


২৭ মিনিটে ভিসেন্তে গোমেসের গোলে এগিয়ে গিয়েছিল কেরল। সাহাল আবদুল সামাদের কর্নার থেকে জোরালো হেডে বল মুম্বইয়ের জালে জড়িয়ে দেন ভিসেন্তে। মুম্বই গোলকিপার অমরিন্দর সিংহের কিছু করার ছিল না এ ক্ষেত্রে।


বিরতিতে ম্যাচের ফল ছিল কেরলের পক্ষে ১-০। প্রথমার্ধে দাপট ছিল কেরলের দলটির। এই সময়ে মুম্বই গোলকিপার অমরিন্দর তৎপর না থাকলে কেরলের গোলের সংখ্যা বাড়তে পারত। কিন্তু দ্বিতীয়ার্ধে প্রবল ভাবে ম্যাচে ফেরে মুম্বইয়ের দলটি। দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতা ফেরায় মুম্বই। বক্সের ডানদিক থেকে আসা বল ফুটবলারদের গায়ে লেগে দিক পরিবর্তন করেছিল। জটলার মধ্যে সেই বল কেরলের জালে জড়িয়ে ১-১ করেন বিপিন সিংহ।


৬৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন অ্যাডম লি ফন্দ্রে। এর আগে প্রথমার্ধে সহজ সুযোগ নষ্ট করেছিলেন তিনি। দলের হয়ে জয়সূচক গোল করে তার প্রায়শ্চিত্ত করলেন তিনি। এই জয়ের ফলে ১৫ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় এক নম্বরেই রইল মুম্বই। দ্বিতীয় এটিকে-মোহনবাগানের চেয়ে তারা এগিয়ে থাকল ৬ পয়েন্টে। অন্য দিকে, ১৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় নয় নম্বরে রইল
কেরল ব্লাস্টার্স।

Advertisement