Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Lakshya Sen

তাইল্যান্ড ওপেনের সেমিফাইনালে হার লক্ষ্য সেনের, শেষ ভারতের পদকের আশা

কিছু দিন ধরে চেনা ছন্দে দেখা যাচ্ছিল না লক্ষ্যকে। তাইল্যান্ড ওপেনে ছন্দ ফিরে পান। সেমিফাইনালে ১ ঘণ্টা ১৫ মিনিট লড়াই করেও হেরে গেলেন তিনি।

picture of Lakshya Sen

তাইল্যান্ড ওপেনের সেমিফাইনালে লড়াই করেও হেরে গেলেন লক্ষ্য। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ জুন ২০২৩ ১৯:১৪
Share: Save:

পি ভি সিন্ধু, কিদম্বি শ্রীকান্তরা বিদায় নেওয়ার পর তাইল্যান্ড ওপেন থেকে ছিটকে গেলেন ভারতের লক্ষ্য সেনও। পুরুষদের সিঙ্গলসের ফাইনালে উঠতে পারলেন না তিনি। তাঁর বিদায়ের সঙ্গে সঙ্গে তাইল্যান্ড ওপেনের সিঙ্গলসে ভারতের পদক জয়ের সম্ভাবনা শেষ হয়ে গেল।

সেমিফাইনালে উঠেছিলেন মালয়েশিয়ার লিয়ং জু হাওকে মাত্র ৪১ মিনিটে হারিয়ে দিয়েছিলেন লক্ষ্য। তাঁকে ঘিরে পদকের আশায় ছিলেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। কিন্তু সেই আশা পূর্ণ করতে পারলেন না লক্ষ্য। শেষ চারের লড়াইয়ে বিশ্বের পাঁচ নম্বর তাইল্যান্ডের ভিতিদসার্ন কুনালভুটের কাছে লক্ষ্য হারলেন ২১-১৩, ১৭-২১, ১৩-২১ ব্যবধানে।

প্রথম গেম জেতার পরেও ম্যাচ বার করতে পারলেন না প্রকাশ পাড়ুকোন অ্যাকাডেমির ছাত্র। দ্বিতীয় গেমেও ১৭-১৫ ব্যবধানে এগিয়ে ছিলেন লক্ষ্য। সেই অবস্থা থেকে ম্যাচের রাশ নিয়ে নেন কুনালভুট। দ্বিতীয় গেমে আর লড়াইয়ে ফিরতে পারেননি ভারতের ব্যাডমিন্টন খেলোয়াড়। টানা ৬ পয়েন্ট জিতে গেম ছিনিয়ে নেন তাইল্যান্ডের খেলোয়াড়। তৃতীয় গেমেও শুরুটা খারাপ করেননি লক্ষ্য। যদিও দাপটে খেলে গেম এবং ম্যাচ জিতে নেন কুনালভুট। ১ ঘণ্টা ১৫ মিনিটের লড়াইয়ে শেষ পর্যন্ত হার মানতে হয় বিশ্বের ২৩ নম্বর বাছাই লক্ষ্যকে।

বছরের শুরু থেকে চেনা ছন্দে দেখা যাচ্ছিল না লক্ষ্যকে। নেমে যান বিশ্ব ক্রমপর্যায়েও। তাইল্যান্ড ওপেনেই প্রথম শেষ চারে পৌঁছে ছিলেন। কিন্তু শেষরক্ষা করতে পারলেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lakshya Sen badminton thailand open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE