Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

Lionel Messi: মেসির প্রথম রাগ দেখল প্যারিস, মাঝপথে তুলে নেওয়ায় হাত মেলালেন না কোচের সঙ্গে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ সেপ্টেম্বর ২০২১ ১৪:১৯
কোচের সঙ্গে দ্বন্দ্ব মেসির।

কোচের সঙ্গে দ্বন্দ্ব মেসির।
ছবি রয়টার্স

নতুন ক্লাবে এসে প্রথম ছন্দ কাটল লিয়োনেল মেসির। মাথা গরম করে ফেললেন। হাত মেলালেন না কোচের সঙ্গে। পরে এই নিয়ে ব্যাখ্যাও দিতে হল কোচকে।

রবিবার ফরাসি লিগে লিয়ঁর সঙ্গে খেলা ছিল প্যারিস সঁ জঁ-র। পরিবর্ত হিসেবে নামা মাউরো ইকার্ডির শেষ মুহূর্তের গোলে ২-১ ব্যবধানে জেতে পিএসজি। কিন্তু সমস্যা হয় ওই পরিবর্তন করা নিয়েই। মেসিকে তুলে নিয়ে নামানো হয় ইকার্ডিকে। তাতেই মাথা গরম করেন মেসি।

পিএসজি-র ঘরের মাঠে রবিবারই অভিষেক হয়েছিল মেসির। তাঁর একটি বাঁক নেওয়া ফ্রি-কিক ক্রসবারে লেগে ফিরে আসে। তখনই মেজাজ হারান মেসি। এরপর ৭৫ মিনিটে তাঁকে তুলে নেন পিএসজি কোচ মরিসিয়ো পোচেত্তিনো। এতে আরও রেগে যান মেসি। মাঠ ছাড়ার সময় কোচের দিকে কটমট করে তাকান। হাত নেড়ে বোঝানোর চেষ্টা করেন, কেন তাঁকে তুলে নেওয়া হল বুঝতে পারছেন না। শেষ পর্যন্ত কোচের সঙ্গে হাতও মেলাননি।

Advertisement

পিএসজি-র হয়ে তিনটি ম্যাচ খেলা হয়ে গেলেও এখনও গোল পাননি মেসি। তবে টানা ছয় নম্বর ম্যাচ জিততে সমস্যা হয়নি তাদের।

মেসিকে তুলে নেওয়ার ব্যাখ্যা দিতে গিয়ে পোচেত্তিনো বলেন, ‘আমাদের দলে প্রচুর ভাল ভাল ফুটবলার আছে, সেটা বলার অপেক্ষা রাখে না। মোট ৩৫ জন আছে। দলের স্বার্থে যেটা ভাল, আমাদের সেই অনুযায়ী সিদ্ধান্ত নিতে হবে। মাঝে মাঝে ভাল ফল পাওয়া যাবে, কখনও যাবে না। কোনও কোনও সিদ্ধান্ত কাউকে খুশি করবে, কেউ কেউ অখুশি হবে।’’

মেসির সঙ্গে তাঁর কথা হয়েছে জানিয়ে পোচেত্তিনো বলেন, ‘‘পরে ওকে জিজ্ঞেস করি, সব ঠিক আছে কিনা। ও বলল, সব একদম ঠিক আছে।’’

আরও পড়ুন

Advertisement