Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

জার্মানিতে খেলতে যেতে পারছে না লিভারপুল, নতুন পদ্ধতিতে হতে পারে চ্যাম্পিয়ন্স লিগ

সংবাদ সংস্থা
কলকাতা ০৫ ফেব্রুয়ারি ২০২১ ২১:১১
জার্মানিতে খেলতে যেতে পারছে না লিভারপুল। বদল আসতে পারে চ্যাম্পিয়ন্স লিগে

জার্মানিতে খেলতে যেতে পারছে না লিভারপুল। বদল আসতে পারে চ্যাম্পিয়ন্স লিগে
ছবি টুইটার

আরবি লিপজিকের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ম্যাচ খেলতে জার্মানি যাওয়ার অনুমুতি পেল না লিভারপুল। ইংল্যান্ডে করোনার নয়া স্ট্রেনের কারণে এই সিদ্ধান্ত নিয়েছে জার্মান সরকার। বৃহস্পতিবার এই কথা জানানো হয়েছে। তবে এই সিদ্ধান্তের ফলে লিভারপুল নয়, বিপাকে জার্মান ক্লাব লিপজিকই। ম্যাচ আয়োজন করতে না পারলে ০-৩ গোলে হারতে হবে তাদের।

১৬ ফেব্রুয়ারি এই ম্যাচ হওয়ার কথা ছিল। ফিরতি লিগের ম্যাচ হওয়ার কথা ১০ মার্চ। ব্রিটেনে করোনার নয়া স্ট্রেন ভয়ঙ্কর আকার নেওয়ায় জার্মানিতে প্রবেশের অনুমতি পাচ্ছে না কেউই। লিপজিকের আবেদনও খারিজ হয়েছে ইতিমধ্যেই। করোনা যে সমস্ত দেশে মারাত্মক আকার নিয়েছে সেসব দেশের স্বাস্থ্য কর্মী ছাড়া কাউকেই জার্মানিতে প্রবেশাধিকার দিচ্ছে না সেদেশের প্রশাসন।

তবে, অন্য কোনও দেশে গিয়ে হলেও এই ম্যাচ খেলতে চায় জার্মানির এই ক্লাব। লিপজিক সিইও অলিভার মিন্টসলাভ বলেন, ‘‘আমরা অন্য কোনও দেশে এই ম্যাচ খেলার চেষ্টা করছি।’’

Advertisement

অন্যদিকে চ্যাম্পিয়ন্স লিগের নিয়মে পরিবর্তন ঘটাতে চাইছে উয়েফা। বিভিন্ন দেশের বড় ক্লাবগুলি অনেক সময়ই সেদেশের লিগে নিচের দিকে থাকায় অংশ নিতে পারে না এই টুর্নামেন্টে। তাই এবার ৩২টি দলের জায়গায় ৩৬টি দল নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ করার কথা ভাবছে ইউরোপের ফুটবলের নিয়ামক সংস্থা উয়েফা। ২০২৪ সাল থেকে নতুন নিয়মে শুরু হতে পারে এই টুর্নামেন্ট। ইংল্যান্ড, স্পেন, ইতালি ও জার্মানির একটি করে দল নিয়ে নবম গ্রুপ তৈরি হতে পারে।

আরও পড়ুন

Advertisement