Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Narendra Modi

Mann Ki Baat: ধ্যানচাঁদের জন্মদিনে মোদীর ‘মন কি বাত’-এ শুধুই খেলার কথা

তরুণ প্রজন্মকে খেলাধুলায় অনেক বেশি করে অংশ নেওয়ার কথা বলেন মোদী।

নরেন্দ্র মোদী ভারতের খেলাধুলায় উন্নতির জন্য সকলকে এগিয়ে আসার ডাক দিলেন।

নরেন্দ্র মোদী ভারতের খেলাধুলায় উন্নতির জন্য সকলকে এগিয়ে আসার ডাক দিলেন। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২১ ১৪:১৬
Share: Save:

ধ্যানচাঁদের জন্মদিন। রবিবার ৮০ তম ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারতের খেলাধুলায় উন্নতির জন্য সকলকে এগিয়ে আসার ডাক দিলেন।

তরুণ প্রজন্মকে খেলাধুলায় অনেক বেশি করে অংশ নেওয়ার কথা বলেন মোদী। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন ‘খেলা হবে’ স্লোগান তুলেছেন, সেই সময় প্রধানমন্ত্রী বলেন অলিম্পিক্সে ভারতের পারফরম্যান্স খেলার প্রতি যুব সমাজের আগ্রহ আরও বাড়িয়ে দেবে।

মোদী বলেন, “খেলাধুলার জগতে উন্নতি করার জন্য সকলের অবদান প্রয়োজন। খেলার প্রতি মানুষের আগ্রহ দেখা যাচ্ছে। এটাই ধ্যানচাঁদের জন্য শ্রেষ্ঠ শ্রদ্ধাঞ্জলি।” অলিম্পিক্সে সাফল্যের পর যে উৎসাহ দেখা গিয়েছে, সেটা ধরে রাখার কথাও বলেছেন মোদী। তিনি বলেন, “খেলার প্রতি আগ্রহ যেন না কমে। গ্রামে, শহরাঞ্চলে, শহরে, সব জায়গায় খেলার মাঠ যেন ভরে থাকে। অংশগ্রহণের মাধ্যমেই খেলার জগতে আরও উন্নতি করতে পারবে ভারত।”

টোকিয়ো প্যারালিম্পিক্সে ভাবিনাবেন পটেলের রুপো জয়ের পর তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন মোদী। টুইট করে তিনি লেখেন, ‘ভাবিনা পটেল ইতিহাস গড়েছেন। ঐতিহাসিক রুপোর পদক ঘরে নিয়ে এসেছেন তিনি। তাঁর জীবন অন্যদের জন্য অনুপ্রেরণা হয়ে উঠবে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi mann ki baat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE