Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

আইজলকে হারিয়ে ইস্টবেঙ্গলের উপর চাপ বাড়াল মিনার্ভ

নিজস্ব সংবাদদাতা
২৬ ফেব্রুয়ারি ২০১৮ ২১:৩৫
ম্যাচ জিতে গ্যালারিতে মিনার্ভ পঞ্জাব সমর্থকদের উচ্ছ্বাস। ছবি: ফেসবুক।

ম্যাচ জিতে গ্যালারিতে মিনার্ভ পঞ্জাব সমর্থকদের উচ্ছ্বাস। ছবি: ফেসবুক।

সাপ-লুডোর আই লিগ ফের এক বার জমিয়ে দিল মিনার্ভা পঞ্জাব। সোমবার ঘরের মাঠে আইজল এফসিকে ২-০ গোলে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এল পঞ্জাবের দলটি। সঙ্গে একরাশ চাপ বাড়িয়ে দিল লিগের দৌড়ে থাকা ইস্টবেঙ্গলের উপরও।

গত ম্যাচে চেন্নাই সিটি এফসিকে লাল-হলুদ ব্রিগেড ৭-১ গোলে হারানোর ফলে লিগের লড়াইয়ে সুবিধাজনক জায়গায় থাকার জন্য এই ম্যাচে জিততেই হত মিনার্ভাকে। সেই মতোই এ দিন ৪-২-৩-১ ফর্মেশনে দল নামান মিনার্ভ কোচ খগেন সিংহ।

এই ম্যাচের শুরু থেকে কিছুটা আত্মবিশ্বাসের অভাব ধরা পড়ে মিনার্ভা ফুটবলারদের খেলায়। কিন্তু, খেলার বয়স বাড়ার সঙ্গে সঙ্গে নিজেদের মেলে ধরেন চেঞ্চো-গগনদীপরা।

Advertisement

ম্যাচের ১১ মিনিটে প্রথম সুযোগ পায় মিনার্ভা। অমনদীপের পাস থেকে সুবিধাজনক জায়গায় বল পেলেও গোলের মধ্যে রাখতে পারেননি ভুটানি ‘রোনাল্ডো’।

এই এক বারই নয়, ওপকু-চেঞ্চোর যুগলবন্দি বারবার ভয়ঙ্কর হয়ে উঠলেও কাজের কাজ করতে পারেননি এঁদের কেউই।

অন্যদিকে, বিক্ষিপ্ত ভাবে হঠাৎ হঠাৎ করে আইজল আক্রমণ হানলেও বিশেষ কিছু করে উঠতে পারেননি ডোডোজ-লোনেস্কুরা।

আরও পড়ুন: আর্সেনালকে হারিয়ে লিগ কাপ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

আরও পড়ুন: মর্যাদার ম্যাচে জোসের ত্রাতা সেই লুকাকু

ফলে গোল শূন্য ভাবেই প্রথমার্ধে মাঠ ছাড়তে হয় দুই দলকে।

প্রথমার্ধে একের পর এক সুযোগ তৈরি করে গোলের মুখ দেখতে না পাওয়া মিনার্ভা গোল তুলে নেয় দ্বিতীয়ার্ধের প্রথমেই। ৫১ মিনিটে চেঞ্চোর পাশ থেকে একক দক্ষতায় গোল করে যান আকাশ সাঙ্গওয়ান। প্রথম চেষ্টায় অভিলাশ পাল সেভ করে দিলেও ফিরতি বল হেড করে জালে জড়িয়ে দেন আকাশ।

গোলের পর আরও খুলে যায় মিনার্ভার খেলা। একের পর এক আক্রমণ পাহাড়ের এই দলের বিরুদ্ধে শানাতে থাকেন চেঞ্চোরা। এই সময় আইজল ডিফেন্স রুখে না দাঁড়ালে আরও গোল হজম করতে পারত আইজল। তবে, শেষ পর্যন্ত তা ধরে রাখতে পারেননি আইজল ডিফেন্ডাররা। দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময় চেঞ্চোর পরিবর্তে নামা বাজি আর্মান্ডের গোলই ম্যাচের কাহিনী লিখে দেয়।

আরও পড়ুন

Advertisement