Advertisement
২৯ নভেম্বর ২০২২

ফিজিয়ো ছেঁটে দিয়ে প্রস্তুতি শুরু কোচ কিবুর

খেলোয়াড় জীবনে ভারোত্তোলক এবং রাগবি দলের ট্রেনার হিসাবে যুক্ত থাকা আবতোসিকে নিয়ে দীর্ঘদিন ধরেই সমস্যা চলছিল। তাঁর কঠোর ট্রেনিংয়ে শরীরিক ভাবে সমস্যায় পড়ছিলেন ফুটবলাররা।

কিবু ভিকুনা।—ফাইল চিত্র।

কিবু ভিকুনা।—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০১৯ ০৩:৩১
Share: Save:

পুজোর মধ্যেই ছেঁটে ফেলা হল মোহনবাগানের ফিজিক্যাল ট্রেনার মাইকেল জনসন আবতোসিকে। তাঁর জায়গায় জোসেবা বেইতিয়াদের চোটমুক্ত রাখার জন্য দায়িত্বে এলেন পাউলাস রাগুসকাস। লিথুয়ানিয়ার এই ফিজিয়ো বুধবার থেকেই নেমে পড়লেন অনুশীলনে।

Advertisement

খেলোয়াড় জীবনে ভারোত্তোলক এবং রাগবি দলের ট্রেনার হিসাবে যুক্ত থাকা আবতোসিকে নিয়ে দীর্ঘদিন ধরেই সমস্যা চলছিল। তাঁর কঠোর ট্রেনিংয়ে শরীরিক ভাবে সমস্যায় পড়ছিলেন ফুটবলাররা। শেষ পর্যন্ত তাঁকে বাদ দিয়ে নতুন ফিজিয়ো নিয়ে বাংলাদেশে খেলতে যাচ্ছে কিবু ভিকুনার মোহনবাগান। ঢাকার এই টুনার্মেন্টকে আই লিগের প্রস্তুতি হিসেবে ধরছেন স্পেনীয় কোচ। এ দিন যুবভারতী সংলগ্ন মাঠে অনুশীলনে এসেছিলেন পাঁচ স্পেনীয় ফুটবলার। দেশের হয়ে প্রাক-বিশ্বকাপের ম্যাচ খেলতে চলে যাওয়ায় আসেননি ত্রিনিদাদ ও টোবাগ্যোর ড্যানিয়েল সাইরাজ। আসেননি সুহের ভিপি, রোমারিও জেসুরাজ এবং ব্রিটো পি এম। বাকি ফুটবলাররা ছিলেন। কিবু এ দিন মূলত শারীরিক সক্ষমতা ও পজেসনাল ফুটবল অনুশীলনের উপরেই জোর দেন। বাংলাদেশ সফরের আগে বেশ কয়েকজন ফুটবলারকে ছেঁটে ফেলবেন মোহনবাগান কোচ। বাছাই ২৩-২৪ ফুটবলারকে নিয়ে আই লিগের প্রস্তুতি নিতে চান কিবু।

আই লিগ শুরু হতে এখনও মাস খানেক বাকি। সম্ভবত ১৬ নভেম্বর শুরু হবে প্রতিযোগিতা। মোহনবাগান বাংলাদেশের টুনার্মেন্ট খেলতে গেলেও ইস্টবেঙ্গলের সামনে শুধুই ধোঁয়াশা। এমনিতে কলকাতা লিগের শেষ ম্যাচ ওয়াকওভার দেওয়ায় আলেসান্দ্রো মেনেন্দেসের দলকে নিয়ে সমালোচনার ঝড় বইছে। বিনিয়োগকারী সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ১৪ অক্টোবর থেকে ফের শুরু হবে খেইমে কোলাদোদের অনুশীলন। আই লিগের আগে কয়েকটি প্রস্ততি ম্যাচ খেলবেন লালরিন্দিকা রালতেরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.