Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Neeraj Chopra

ক্রিকেটের একটি নিয়ম বদলালেই আইপিএলে যোগ দেবেন নীরজ! হঠাৎ কী হল অলিম্পিক্স সোনাজয়ীর

ছোট বেলায় বন্ধুদের সঙ্গে ক্রিকেট খেলতেন নীরজ। পরে শুরু করেন অ্যাথলেটিক্স। বোলার হিসাবে ক্রিকেট খেলতে আগ্রহী তিনি। তবে একটি বিশেষ শর্ত রয়েছে তাঁর।

picture of Neeraj Chopra

শুক্রবার দোহা ডায়মন্ড লিগে খেতাব ধরে রাখার লড়াই নীরজের। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ২২:৩৩
Share: Save:

আইপিএলে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করলেন জ্যাভলিন থ্রোয়ে অলিম্পিক্স সোনা জয়ী নীরজ চোপড়া। খেলতে চান বোলার হিসাবে। তবে একটি শর্ত রয়েছে তাঁর। আইসিসি তাঁর শর্ত মেনে নিলেই অ্যাথলেটিক্স ছেড়ে ক্রিকেট মাঠে নেমে পড়তে তৈরি নীরজ।

দোহা ডায়মন্ড লিগে দিয়ে ২০২৩ মরসুম শুরু করছেন নীরজ। এই প্রতিযোগিতাতেও পদক জয়ের অন্যতম দাবিদার ভারতের সর্বকালের অন্যতম সেরা অ্যাথলিট। বিশ্বের সেরা ১০ জন জ্যাভলিন থ্রোয়ারের সঙ্গে লড়াই করতে হবে তাঁকে। তার আগে বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন নীরজ। সে সময় তাঁকে আইপিএল এবং ক্রিকেট নিয়ে প্রশ্ন করা হয়। দর্শক সংখ্যা এবং বিনিয়োগের বিচারে ক্রিকেট ভারতের জনপ্রিয়তম খেলা। ছোটবেলায় নীরজেও আগ্রহ ছিল ক্রিকেট নিয়ে। সুযোগ পেলে কি ক্রিকেট খেলবেন টোকিয়ো অলিম্পিক্সে সোনা জয়ী?

নীরজ বলেছেন, ‘‘ক্রিকেট খেলা সহজ নয়। যথেষ্ট শারীরিক ধকল রয়েছে। ক্রিকেটের নিয়ম অনুযায়ী, বল হাত থেকে ছাড়ার সময় বোলাররা কনুই ভাঙতে পারে না। কাঁধের শক্তি ব্যবহার করতে হয়। এই নিয়ম পরিবর্তন করে জ্যাভলিন ছোড়ার মতো করে বল করতে দেওয়া হলে ক্রিকেট খেলতে পারি।’’ তিনি আরও বলেছেন, ‘‘ভারতে ক্রিকেট খুব জনপ্রিয় খেলা। বোলারদের দ্রুতগতি সম্পন্ন হাত থাকা দরকার। ভারতের ক্রীড়াবিদদের মধ্যে এই গুণটা বেশ সহজাত।’’

ক্রিকেট নিয়ে মজার উত্তর দেওয়ার পর নিজের ইভেন্ট নিয়েও কথা বলেছেন নীরজ। দীর্ঘ দিন পর কোনও প্রতিযোগিতায় নামছেন। তাই কিছুটা সতর্ক। পদক জয়ের সম্ভাবনা থাকলেও প্রতিপক্ষদের সহজ ভাবে নিচ্ছেন না। অলিম্পিক্স সোনা জয়ের পর ভারতের প্রথম অ্যাথলিট হিসাবে গত বছর ডায়মন্ড লিগ খেতাবও জিতেছিলেন তিনি। দোহায় খেতাব ধরে রাখাই তাঁর সামনে প্রধান চ্যালেঞ্জ। এখন তাঁর চোখ প্যারিস অলিম্পিক্সের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Neeraj Chopra IPL Cricket Athlete Javelin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE