Advertisement
১১ মে ২০২৪
Mohammedan Sporting

Mohammedan Sporting: মহমেডানের নির্বাচন এখনই নয়, আদালতে কর্তাদের ফের জমা দিতে হবে হিসেব ও সদস্যের তালিকা

আর্থিক হিসেবেও অস্বচ্ছতা রয়েছে বলে জানিয়েছেন বিচারপতি।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ২২:৪৮
Share: Save:

মহমেডানের নির্বাচন স্থগিত রাখল কলকাতা হাইকোর্ট। ফলে শনিবার নির্বাচন হচ্ছে না মহমেডানে। কলকাতা হাইকোর্টের বিচারপতি মৌমিতা ভট্টাচার্য জানিয়ে দেন, এই অতিমারির মধ্যে শনিবার নির্বাচন করা সম্ভব নয়। ক্লাব কর্মকর্তাদের দেওয়া সদস্যের তালিকা নিয়েও খুশি নয় আদালত। পাশাপাশি আর্থিক হিসেবেও অস্বচ্ছতা রয়েছে বলে জানিয়েছেন বিচারপতি। এই সমস্ত হিসেব আদালতের সামনে পেশ করার নির্দেশ দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার ক্লাবের আইনজীবী রবিউদ্দিন আহমেদের কাছে বিচারপতি জানতে চান, অতিমারির মধ্যে ক্লাবে নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া কি ঠিক হয়েছে? আইনজীবী নিজেই জানান, এই সময় নির্বাচনের সিদ্ধান্ত ঠিক নয়। এরপর ক্লাবকে বিজ্ঞপ্তি জারি করে নির্বাচন স্থগিতের কথা জানিয়ে দিতে বলেন বিচারপতি।

মহমেডানের বর্তমান কর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে হাইকোর্টে মামলা করেছিলেন প্রাক্তন সচিব ওয়াসিম আক্রম। তিনি বলেন, ‘‘আমি প্রথম থেকেই বলেছিলাম এই পরিস্থিতিতে নির্বাচন করা যায় না। গতকাল রাত অবধিও কর্মকর্তারা নির্বাচন হওয়ার ব্যাপারে আশাবাদী ছিলেন। তবে এখনই এর বেশি কিছু বলব না। মামলা আদালতে বিচারাধীন। আমার বলা ঠিক হবে না। যা বলার, মহামান্য আদালত তা বলেই দিয়েছেন।’’

শুক্রবারও এই মামলার শুনানি রয়েছে। এই মামলার নিষ্পত্তি না হলে ভোট করানো যাবে না। তবে ক্লাবের কর্তা মহম্মদ কামারুদ্দিন বলেন, ‘‘আমরা ভোট করার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু কোভিড ভয়াবহ আকার নিয়েছে। তাই এর মধ্যে নির্বাচন করাটা ঠিক হতো না। আদালত সঠিক সিদ্ধান্ত নিয়েছে। আমাদের আস্থা রয়েছে। এর বেশি কিছু এখনই বলা ঠিক হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Mohammedan Sporting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE